রবিবার, মে ২৭

আইন সবার জন্য সমান কি? এস এম ফয়েজ

 

ডিআইজি মিজান ছাত্র থাকা অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্যে মেয়েদের জুতা পেটা খেয়েছেন। তিনজন মেয়ে তাকে সেদিন জুতা পেটা করে। সিলেটেও নারী কেলেঙ্কারি ঘটনা ঘটিয়েছিলেন তিনি। এমনকি পুলিশ কনস্টেবল নারী সদস্যরাও তার নির্যাতন থেকে রেহাই পায়নি। পুলিশের অনেক উর্ধ্বতন কর্মকর্তারা জানেন তার চরিত্র সম্পর্কে। আইন শৃঙ্খলা বাহিনীর অনেকের বলছেন তার চরিত্র খারাপ। সেজন্য বলা যায় কথা আছে আইন সবার জন্য সমান। কিন্তু বাস্তবে আইন ধ্বনিদের জন্য । প্রভাবশালীদের জন্য । টাকার জন্য। নিরপেক্ষ ভাবে রাষ্ট্রের আইন কাজ করলে রাতারাতি এ সমাজ বদলে যেত। আর নাম মাত্র প্রত্যাহার হওয়া ডিআইজি মিজান জামাই আদরে থেকে সাংবাদিকদের হুমকি দিত পারতো না। সে নারী কেলেঙ্কারী নিয়ে ডিআইজি মিজান সাংবাদিকদের হত্যার হুমকির পর “ভাটারা থানা” সাধারণ ডায়েরিও নেয়নি। নিবেও না। কারন স্বরাষ্ট্রমন্ত্রী থেকে মিজানের হাত লম্বা। আসলে স্বরাষ্ট্রমন্ত্রী পদটা এমনি। অবাক হওয়ার কিছু নেই।

আশা পাবেন সাংবাদিকরা। কাজ হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী বলবেন দেখছি, তদন্ত করছি তারপর কি করা যে দেখি। প্রকাশ্যে মিজান সাংবাদিকদের প্রাণহানির হুমকি দিলেও ব্যবস্থা নেয়নি কতৃপর্ক্ষ। সেজন্য নিরাপত্তাহীনতায় ভুগছে Nesarul Haque Khokon এবং Abdullah Tuhin ভাই। ভয় নেই আপনাদের পাশে মাঠ পর্যায়ের কর্মজীবী কলম সৈনিকরা আছে থাকবে। তবে সাংবাদিকদের কিছু হলে তার দায় নিবে কে? সে প্রশ্ন থেকেই যায়…

সাংবাদিক এস এম ফয়েজ
স্টাফ রিপোর্টার
বাংলাভিশন টিভি।

সিএন নিউজ২৪.কম এ কুমিল্লা নাঙ্গলকোট সহ সারা বিশ্বের সংবাদ পেতে হলে এই লেখার উপরে ক্লিক করে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন। সংবাদটি সম্পর্কে মন্তব্য করতে হলে এই পেইজের নীচে মন্তব্য করার জন্য ঘর পাবেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *