মঙ্গলবার, জুন ১৯

আজ চাঁদপুর ৩ দিনের জেলা ইজতেমা শুরু

মোঃ আল্ আমিন শাহেদঃ–

চাঁদপুর পুরানবাজার পশ্চিম জাফরাবাদ ইব্রাহিমপুর ইমদাদিয়া মাদ্রাসা সংলগ্ন মেঘনা নদীর পাড় মাঠে আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা। ইজতেমাকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার বিভিন্ন উপজেলার দৈনিক শ’ শ’ মানুষ স্বেচ্ছায় গত প্রায় এক মাস যাবত পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা রাখা হয়েছে।

শেষ বারের মত গতকাল বুধবার (২৯ নভেম্বর) চাঁদপুর জেলা পুলিশ সুপার শামছুন্নাহার পিপিএম চাঁদপুরে অনুষ্ঠিত ইজতেমা উপলক্ষে মুসল্লিদের সাথে কুশল বিনিময় ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন করার লক্ষে ইজতেমা মাঠ পরিদর্শন করেন।
ইজতেমায় চাঁদপুর জেলার আট উপজেলার সাথীরা ছাড়াও দেশি বিদেশি লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে জানা যায়। ইজতেমা মাঠ থেকে দ্বীনের দাওয়াত নিয়ে দেশের অভ্যন্তরে ও বিদেশে সম্ভাব্য শতাধিক মুসল্লির জামাত বের হবেন বলে আশা প্রকাশ করছেন মুরব্বিরা।

ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসল্লীদের জন্য সুপেয় পানীয় ব্যবস্থাসহ প্রস্রাব-পায়খানার জন্য পর্যাপ্ত সংখ্যক প্রস্রাবখানা ও পায়খানার ব্যবস্থা করা হয়েছে। বিদেশী মেহমানদের জন্য উন্নতমানের বিশেষ প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার বাদ ফজর থেকে আম বয়ানের মাধ্যমে তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু হবে। ইজতেমায় দেশবরেণ্য আলেম ওলামাগণ ইমান, আকিদা, আকলাখ ও আল্লাহর নৈকট্য লাভের করণীয় সম্পর্কে বয়ান করবেন। আগামী শনিবার (২ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *