সোমবার, আগস্ট ২০

আটোয়ারীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও আর্থিক সাহায্য বিতরণ

মোঃ সাইফুল্লাহ হোসেন, রংপুর রুহিয়া প্রতিনিধিঃ-

পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ৬ ইউনিয়নের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ বিতরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে আর্থিক সাহায়তা প্রদান করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এবং উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজা’র সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সুত্র জানায়, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসুচির আওতায় এই শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য আর্থিক সাহায়তা প্রদান করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি নৃ-গোষ্ঠীর প্রতি সরকারের গৃহীত পদক্ষেপ সম্পর্কে এবং তাদের ভবিষ্যত উত্তরোত্তর উন্নতির জন্য পরামর্শ মুলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, কেন্দ্রীয় তথ্য ও গবেষনা উপ-কমিটির সদস্য ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা। অন্যান্যের মধ্যে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। উল্লেখ, উপজেলার ৬ ইউনিয়নের প্রায় ৬৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ১ লক্ষ ৪১ হাজার ২শ টাকা শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩ জনের মাঝে ৭৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, মির্জাপুর ইউপি চেয়ারম্যান ওমর আলী, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক কমান্ডার লুৎফর রহমান সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *