বৃহস্পতিবার, আগস্ট ১৬

আর্জেন্টিনা কেনো ফেভারিট নয়, জানালেন ম্যারাডোনা


কিছুদিন আগে নিজ দেশের বিশ্বকাপ দলের কঠোর সমালোচনা করে তুমুল শোরগোল তুলেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। কেনো নিজ দেশের এমন সমালোচনা? সেই কারণও ব্যাখ্যা করলেন ১৯৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। জানালেন, বিশ্বকাপের চাপ থেকে মুক্তি দিতেই মেসিদের ফেভারিট তালিকায় বাদ রেখেছেন।
চারবছর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনাল খেলেও খালি হাতে ফিরতে হয়েছে আর্জেন্টিনাকে। পরে টানা দুই কোপা আমেরিকার ফাইনালে উঠেও জিততে ব্যর্থ আলবিসেলেস্তেরা। টানা তিন ফাইনালে এভাবে খালি হাতে ফেরার কারণ হিসেবে ম্যারাডোনা বলছেন পাহাড়সম প্রত্যাশার চাপের কথাই। যে কারণে নিজের ফেভারিট দলের তালিকা থেকে আপাতত সরিয়ে রাখছেন আর্জেন্টিনাকে।
‘আমি মনে করি তাদের(আর্জেন্টিনা) এবার ভালো সুযোগ আছে। কিন্তু তাদের আমি ফেভারিট হিসেবে দেখি না, কারণ ফেভারিটরা কখনো জেতে না।’
কীভাবে খেললে ভালো করা সম্ভব সে বিষয়ে উত্তরসূরি লিওনেল মেসিকে পরামর্শও দিয়েছেন ২০১০ বিশ্বকাপের আর্জেন্টিনা কোচ, ‘আমি মেসিকে বলবো খেলে যেতে, খেলাটাকে উপভোগ করতে। তাকে সমালোচনা ভুলে যেতে হবে, বিশ্বকাপ জিতুক আর নাই জিতুক।’
‘তাকে(মেসি) বারবার নিজেকে প্রমাণ করতে হবে না। শুধু মনের আনন্দে মাঠের খেলাটা খেলে যেতে হবে। আমি সাম্পাওলিকে(আর্জেন্টিনা কোচ) চিনি না। জানি না সে কীভাবে দলকে খেলায়। কিন্তু আমি দলের অনেক খেলোয়াড়কে জানি, যারা তাদের সর্বস্বটা উজাড় করে দিতে প্রস্তুত।’ যোগ করেন ম্যারাডোনা।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *