শুক্রবার, আগস্ট ১৭

এসএসসি ফলাফল ফুলবাড়ীতে আবারো শীর্ষে সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয়


মোঃ সাইফুল্লাহ হোসেন রুহিয়া প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে এসএসসি’র ফলাফলে জিপিএ-৫ পেয়েছে ৩৭জন। এর মধ্যে সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয় থেকে ২৫ জন জিপিএ-৫ পেয়ে আবারো উপজেলার শীর্ষে রয়েছেন।
জিপিএ-৫ পাওয়া অন্য বিদ্যালয় গুলো হচ্ছে ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয় সাধারন শাখা থেকে ৩জন ও ভোকেশনাল (কারিগরী) শাখা থেকে ২ জন, ফুলবাড়ী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২জন, খয়েরবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, চৌরাইট মহেষপুর উচ্চ বিদ্যালয় থেকে ২জন, রুদ্রানী উচ্চ বিদ্যালয় থেকে ২ ও সিদ্দিশী উচ্চ বিদ্যালয় থেকে ১ জন।
এদিকে এসএসসি ফলাফলে বিপর্য্যায় ঘটেছে উপজেলার এক সময়ের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের। বিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, জিএম পাইলট উচ্চ বিদ্যালয়টি এক সময় উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও, এখন দিন দিন এর সুনাম বিনষ্ট হচ্ছে। জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সৈয়দ মেহেদী হাছান রুবেল বলেন, বিদ্যালয়টি দির্ঘদিন থেকে অব্যাবস্থাপনা ও অনিয়মের কারনে শিক্ষার পরিবেশ বিনিষ্ট হচ্ছে, যার ফলে দিন দিন ফলাফল বিপর্য্যয় ঘটছে। একই অভিযোগ করেন বিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী ও প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সৈয়দ আবু সালেহ মোহাম্ম মোস্তফা রনী। তবে বিদ্যালয়টির প্রধান শিক্ষক বলেন, এই বিদ্যালয়ে অধিকাংশ দরিদ্র পরিবারের ছেলে মেয়েরা লেখা পড়া করে, এই কারনে ফলাপর তুলুনা মুলুক কমে গেছে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *