শনিবার, আগস্ট ১৮

“কোরআনের আলোকে গড়ি সোনালি সমাজ”

মুহিব্বুল্লাহ আল হুসাইনী
সহ-সম্পাদক,
সিএন নিউজ ২৪. কম

মহিমান্বিত রাত লায়লাতুল ক্বদর। এই রাতেই মহান আল্লাহ তা’আলা নাজিল করেছেন পবিত্র কোরআন। যার মাঝে নিহিত মানবজাতির সব সমস্যার সমাধান। একজন মানুষের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, রাষ্ট্রীয় ও অর্থনৈতিক প্রতিটি ক্ষেত্রেই আল কোরআন হলো জীবনবিধান। এই মহাগ্রন্থ আল-কোরআন শুধুমাত্র মুসলিমদের জন্য নাজিল হয়নি; তা নাজিল হয়েছে সব মানবজাতির হিদায়াতের উদ্দেশ্যে।

এই কিতাব সামান্য কাগজের পাতায় মোড়ানো সাধারণ কোন পুস্তক নয়। আর তিলাওয়াতের সুরের মূর্ছনায় সীমাবদ্ধ নয়! একজন মানুষের ব্যক্তিগত জীবন হতে শুরু করে প্রতিটি ক্ষেত্রেই কোরআনের পূর্ণ প্রতিফলন ঘটানো অতীব জরুরী।

আল্লাহ তা’আলা ইরশাদ করেছেন- “তোমরা আল্লাহর আনুগত্য করো, রাসূলের (দঃ) আনুগত্য করো এবং দায়িত্বশীলের আনুগত্য করো” এই আনুগত্যের জায়গা যথাযথ হলে আমাদের জীবন হবে সমৃদ্ধ ও প্রশান্তিময়।

একটি সংবিধানে যেমন কোন একটা রাষ্ট্র, সংগঠন, সংস্থা, মিডিয়া বা প্রতিষ্ঠানের সুনির্দিষ্ট কিছু বিধান লিপিবদ্ধ আছে। আর এর অনুসরণে যেমন সংশ্লিষ্ট রাষ্ট্র বা সংগঠন হয়ে ওঠে সুপ্রতিষ্ঠিত তেমনি কোরআন ও মানবজাতির সংবিধানের স্বরূপ। এর পূর্ণ অনুসরণ -ই আমাদের দুনিয়াবি ও আখিরাতের সফলতার সোপান।

আল্লাহ তা’আলা আমাদের দুনিয়াবি জীবনকে কোরআনের রঙে রঙিন করুক। গড়ে ওঠুক শান্তি-সুখের সোনালি সমাজ।

১০-০৬-২০১৮
দয়াগঞ্জ, ঢাকা।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *