শনিবার, সেপ্টেম্বর ২২

ক্যাপ যশোর জোনের যাত্রা শুরু

এম এইচ কবীর, সিএন নিউজ নিজস্ব প্রতিবেদকঃ-

ক্যাপ (ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম) কুষ্টিয়া,ঢাকা এবং চাঁদপুর শাখার পরে যশোর শাখার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু।

রবিবার ( ১লা জুলাই) দুপুর ১ টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবনের ৪র্থ তলায় ক্যাপের নতুন প্রায় ১০০ সদস্যবৃন্দদেরকে নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যাপের সহ-প্রতিষ্ঠাতা এবং ক্যাপের সেন্ট্রাল ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম মুসা, ক্যাপ কুষ্টিয়া জোনের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মাহদি, ট্রেজারার সালমান সাহাদাত,ফান্ড রাইজিং সেক্রেটারি মিরা শেখ, ক্যাপ কুষ্টিয়া জোনের সদস্য রিয়াদ,সেলিম।

আলোচনা অনুষ্ঠানে ক্যাপের সহ-প্রতিষ্ঠাতা এবং ক্যাপের সেন্ট্রাল ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম মুসা বলেন,” ‘ক্যান্সার হ্যাজ নো অ্যানসার’ দিনের শেষ হয়েছে। মানুষ এখন ক্যান্সার জয় করেছে । দেহে ঘাতক ব্যাধি ক্যান্সার নিয়েও মানুষ বছরের পর বছর বেঁচে থাকছেন। লোকলজ্জার কারণে অনেক সময় রোগটি চরম অবস্থায় চলে যায়। এমন এক সময় আসে যখন তার জীবন রক্ষা কঠিন হয়ে পড়ে।আমরা যদি সময় থাকতে সচেতন হয় তাহলে আমাদেরকে আর এই অবস্থার সম্মুখীন হতে হবে না”।

ক্যাপ কুষ্টিয়া জোনের প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মাহদি বলেন, “আমরা আজ আমাদের লজ্জার কারণে যদি জটিল ক্যান্সারে আক্রান্ত হই, তবে এর থেকে বড় লজ্জা আর কিছু হতে পারে না। আমরা লজ্জাকে পরিহার করবো, নিজের এবং সমাজের উন্নতিতে অবদান রাখব।যেদিন আমরা লজ্জাকে পরিহার করতে সক্ষম হবো সেদিন এদেশ হতে ক্যান্সার নামক শব্দটির প্রচলন কমে যাবে। ”

অনুষ্ঠানের শেষে ক্যাপ যশোর জোনের জন্য ৪ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে আহবায়ক হিসেবে আছেন যবিপ্রবির খাদ্য ও পুষ্টি বিভাগের রবিউল ইসলাম।যুগ্ম আহবায়ক হিসেবে আছেন খাদ্য ও পুষ্টি বিভাগের জয়, ইংরেজি বিভাগের সেজুতি এবং তামান্না।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *