শুক্রবার, মে ২৫

খুলনা বিভাগীয় বির্তকে চ্যাম্পিয়ান ইসলামী বিশ্ববিদ্যালয়

সিএন নিউজ নিজস্ব প্রতিনিধি, এম এইচ কবিরঃ-

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ ( এনডিএফ বিডি)খুলনা অঞ্চলের  এর অায়োজনে ৫ ম পাঞ্জেরি বিভাগীয় বির্তক উৎসব ২০১৮ পালিত হয়েছে।

গত ২০ এপ্রিল খুলনা পাবলিক কলেজের অডিটোরিয়ামে  এই বিভাগীয় বির্তকের অায়োজন করা হয় ।
” মননে যুক্তি বিশ্বাসে চেতনা,  দখিনা বাতাসে অাগামীর প্রেরণা ”  এই স্লোগানকে সামনে রেখে দিন ব্যাপী অনুষ্ঠান, উৎসাহ, বর্ণাঢ্য র‍্যালি,  উদ্বোধনী পর্ব,  প্রদর্শনী বির্তক,  বির্তক কর্মশালা,  কুইজ পর্ব, উন্মক্ত বক্তব্য, তারকা অাড্ডা  , পুরস্কার বিতরনী ও সার্টিফিকেট বিতরণ সহ বর্ণিল অায়োজনে মুখরিত হয় খুলনা পাবলিক কলেজ ক্যাম্পাস।
এতে খুলনা জেলার ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা মেডিকেল কলেজ, যশোর মেডিকেল কলেজ, খুলনা পাবলিক কলেজ সহ খুলনার সকল জেলার শীর্ষস্থানীয় স্কুল  কলেজ ওমাদ্রাসা গুলো প্রতিযোগিতা অংশগ্রহন করে।
 ন্যাশনাল  ডিবেট ফেডারেশন  বাংলাদেশ ( এনডিএফবিডি) খুলনা বিভাগীয় অঞ্চলের বির্তকে চ্যাম্পিয়ান হবার গৌরব অর্জন করে ইসলামী বিশ্ববিদ্যালয়।
 উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি  হিসাবে   উপস্থিত ছিলেন  খুলনা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ অালমগীর
 প্রধান অালোচক হিসাবে ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: হারুন – উর – রশীদ অাসকারী।
 অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ  এর চেয়ারম্যান  এ কে এম শোয়েব।
 এ ছাড়াও বারোয়ানি বির্তক ও কুইজের মাধ্যমে নির্বাচিত দর্শক পর্বেও প্রথম স্থান অধিকার করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বির্তাকিক মো: খালিদ হাসান
 এছাড়াও শ্রেষ্ঠ সংগঠকের পুরস্কার পায়  ইমরান শুভ্র এর নেতৃত্বে সর্ববৃহৎ বির্তাকিক দল ইসলামী বিশ্ববিদ্যালয়।
অনুষ্ঠানে প্রধান অালোচক হিসাবে বক্তৃতা কালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য় প্রফেসর ড. মো : হারুন উর রশীদ অাসকারী বলেন,  বিতর্ক মানুষের মনকে যুক্তিমনস্ক করে তোলে, এই বির্তকের মাধ্যমেই নিজেকে জানা ও নিজেকে প্রকাশ করার অন্যতম মাধ্যম বলে অামি বিশ্বাস করি।
 মেধাবী ও সমৃদ্ধ সমাজ গড়তে বির্তকই সর্বশ্রেষ্ঠ মাধ্যম বলে বিশ্বাস করি।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *