বৃহস্পতিবার, জুলাই ১৯

গ্রুপিং ছেড়ে দেশ ও দলের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন “আব্দুল গফুর ভূঁইয়া”

এমডি শাহিন মজুমদার,নিজস্ব প্রতিবেদক,সিএন নিউজ২৪.কমঃ

জাতীয়তাবাদী দল বিএনপির দলীয় সকল ধরনের সাংগঠনিক শক্তির সকল নেতাকর্মীদের দলীয় কোন্দল বা গ্রুপিং বাদ দিয়ে, ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন, কুমিল্লা জেলা বিএনপির উপদেষ্টা ও নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল গফুর ভুঁইয়া।

তিনি আজ সৌদি আরবের মক্কায়, নাঙ্গলকোট উপজেলা যুবদলের নেতা সরওয়ার আলম মজুমদার এর নেতৃত্বে, সৌদি আরবস্থ নাঙ্গলকোট উপজেলা জাতীয়তাবাদী দল বিএনপির কয়েকজন নেতাকর্মীরা ওনাকে ফুল দিয়ে বরণ করার সময় এই আহ্বান জানান। এ সময় তিনি বলেন জাতীয়তাবাদী শক্তি নষ্ট করতে সরকার বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করছে নেতাকর্মীদের। জাতীয়তাবাদী বিএনপির চেয়ারপার্সন ও সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রেখেছে, যা দেশের আপামর জনগণ জানেন। তিনি বলেন সরকার দেশে যেভা‌বে হত্যা, গুম, খুন সহ নানা ভাবে ২০ দলীয় জোটের উপর নির্যাতন চালাচ্ছে , দেশের জনগণ একদিন এর বিচার করবে।

সাবেক এই সংসদ সদস্য আরও বলেন, ১-১১ পরবর্তীতে বিএনপিতে কিছু পাতি নেতার জন্ম হয়েছে, যারা ১/১১ এর পরে বিএনপির সিনিয়র নেতাদের অপমান ও অপদস্থ করে, টাকা দিয়ে সিনিয়রদের টপকে তারা বিভিন্ন ভাবে কমিটি নিয়ে আসে, এবং যার ফল আজ দলের জন্য যারা নিবেদিত প্রাণ সেই ত্যাগীরা আজ রাগে ক্ষোভে অনেক দুরে আছে, অনেক নেতা তোমাদের মতো প্রবাসে, অনেকে সরকারের নির্যাতনের শিকার, অনেক নেতা আজ রাজনীতি থেকে দুরে আছেন, একটাই কারন পাতি নেতাদের আনাগোনা। এবং আপনারা দেখুন আজ কোন ও টাকা দিয়ে পদ কেনা নেতা মাঠে নাই, যদি থাকতো আমাদের নেত্রী এতোদিন জেলে থাকতোনা। তবে ইনশাআল্লাহ আগামীতে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।

এক প্রশ্নের জবাবে জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল গফুর ভুঁইয়া বলেন, আমার কাছে কোনও কমিটি ছিলনা গত ১২ বছর, তবুও আমি আমার নেতা কর্মীদের নিয়ে মাঠে আছি এবং থাকবো ইনশাআল্লাহ। এবং আমি ছাত্রদলের কমিটি পেয়েছি, যুবদলের কমিটি ও পাবো এবং মুল দলও আমার হাতে আসবে। তখন নাঙ্গলকোটে আর নেতাকর্মীরা হতাশ হবেনা এবং রাজনৈতিক মাঠে আছি ও থাকবো। কুমিল্লা দক্ষিণ জেলা কমিটির সভাপতি পদ প্রার্থী কিনা ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার টাকা নাই দলের সিনিয়র নেতারা জানেন নাঙ্গলকোট তথা দক্ষিণ কুমিল্লায় আমার জনপ্রিয়তা কেমন, এবং সেটা ওনারাই সিদ্ধান্ত নিবেন, এবং আমি কোনও পদ পদবী ছাড়া রাজনীতি করে যাচ্ছি শুধু জনগণের সেবা করে জীবনের শেষ সময় পর্যন্ত নাঙ্গলকোটের জনগণের পাশে থাকতে চাই।

নাঙ্গলকোটের মানুষের ভালোবাসা আমাকে কৃতজ্ঞ করেছে তাদের কাছে। আমি যেখানেই যাই মানুষ একটাই বলে ভাই আপনাকে আমাদের প্রয়োজন কোন ও টাকা পয়সা দরকার নাই। এ সময় তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনের প্রস্তুতি নিন, দেশ বাচাঁও মানুষ বাচাঁও এই স্লোগান নিয়ে এই অবৈধ সরকারের বিরুদ্ধে মাঠে নামতে হবে এবং নির্বাচনের কিছুদিন আগে প্রবাসীদের দেশে থাকার আহ্বান জানান সাবেক এই সংসদ সদস্য।

উল্লেখ্য যে তিনি গত কয়েকদিন আগে সৌদি আরবে আসেন পবিত্র ওমরাহ পালন ও ঈদুল ফিতর এখানেই উদযাপন করার উদ্দেশ্যে।

এই সময় উপস্থিত ছিলেন বটতলী ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম (মিঠু), সাবেক ছাত্রনেতা মোঃ সরওয়ার হোসাইন, প্রবাসী ব্যাবসায়ী মোঃ মিজানুর রহমান, সাবেক ছাত্রনেতা মোঃ দেলোয়ার, সহ কয়েকজন সাবেক ছাত্রনেতারা সহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *