মঙ্গলবার, অক্টোবর ২৩

জৈন্তাপুর বটতলায় কওমী মাদ্রাসার প্রতিবাদ সভা

সিএন নিউজ সিলেট জৈন্তাপুর প্রতিনিধিঃ–

জৈন্তাপুর উপজেলার আমবাড়ি এলাকায় ওয়াজ মাহফিল কে কেন্দ্র করে সংর্ঘষে মাদ্রাসা ছাত্র মাওলানা মুজাম্মিল হোসেন নিহতের ঘটনায় প্রতিবাদে জৈন্তাপুর বটতলায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

২৮ফেব্রুয়ারি বুধবার বিকেল ২টায় জৈন্তাপুর বটতলায় এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আব্দুল্লাহ। সভায় বক্তারা বলেন, শহীদ মুজাম্মিল হোসেন ছিলেন একজন মেধাবী ছাত্র। তাকে হত্যার ঘটনার সাথে যারা জড়িত তাদের কে গ্রেফতার করতে পুলিশ প্রশাসনের কাছে দাবী জানানো হয়। জৈন্তাপুর উপজেলার বিভিন্ন স্থানে ভন্ডদের আস্তনা ধ্বংস করতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

বক্তারা আরো বলেন, যারা আমাদের এক ভাইকে হত্যা করছে তাদের কে গ্রেফতার করে শাস্তি দিবে হবে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করা না হলে অন্যতায় আরো কঠোর কর্মসুচি দেয়া হবে। প্রতিবাদ সভায় উপস্থিত কওমী মাদ্রাসার ছাত্র ও তৌহিদী জনতা স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখেন এবং হত্যাকারীদের ফাসিঁর দাবী জানান । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল্লামা আলিম উদ্দিন শায়েখ এ দূর্লভপুরী।

সভায় রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, মাওলানা আহমদ হোসেন চিল্লা, আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ আলী, কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলনা আলীম উদ্দিন দুলর্ভপুরী, হরিপুর মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ইউসুফ আলী শ্যামপুরী, মুহতামিম হেলাল আহমদ,মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, কাজির বাজার মাদ্রাসার মাওলানা রশিদ মকবুল, হরিপুর মাদ্রাসার শিক্ষা সচিব নজরুল ইসলাম,মাওলানা কবির আহমদ রেঙ্গা, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান মৌলভী রহমত উল্লাহ, দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার, ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসাইন চতুলী, চারিকাটা ইউপি চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, সমাজসেবী এম ইসমাইল আলী আশিক। সভা পরিচালনা করেন মাওলানা আব্দুল জব্বার জৈন্তাপুরী ।

প্রতিবাদ সভার শুরুতে জৈন্তাপুর, গোয়াইনঘাট,কানাইঘাট সহ বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে কওমী মাদ্রাসার ছাত্র ও মুসল্লীরা সভায় যোগ দেন। হাজার হাজার ছাত্র জনতার উপস্থিতির কারনে সিলেট তামাবিল সড়কে যানবাহন চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। প্রতিবাদ সভা কে ঘিরে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা সদর সহ পার্শ্ববর্তী এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়। সভায় শহীদ মুজাম্মিল হোসেনের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং তাহার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে। প্রতিবাদ সভা থেকে নতুন কর্মসূচি ঘোষনা করা হয়েছে আগামী শুক্রবার বাদ জুম্মা সারা দেশে বিক্ষোভ মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *