মঙ্গলবার, অক্টোবর ২৩

ঠাকুরগাঁও শহরে সড়ক জুড়ে পার্কিং, যানজটে নাকাল স্থানীয়রা

মোঃ সাইফুল্লাহ রুহিয়া প্রতিনিধি-
হঠাৎ করেই বদলে গেছে ঠাকুরগাঁও শহরের চিত্র। অপ্রশস্ত সড়কের পাশে পার্কিং ব্যবস্থা ছাড়া গড়ে ওঠা বহুতল বাণিজ্যিক ভবনের কল্যাণে শহরের বাসিন্দারা এখন যানজটের ভোগান্তি পোহাচ্ছেন।

ঠাকুরগাঁও শহর মূলত চারটি রাস্তাকে কেন্দ্র করে আবর্তিত। এর কেন্দ্রস্থলটির নাম চৌরাস্তা। গুরুত্বপূর্ণ চারটি সড়কের পাশেই গড়ে উঠেছে একাধিক বহুতল বাণিজ্যিক ভবন, হোটেল রেঁস্তোরা। আরো কিছু ভবন নির্মাণের কাজ এগিয়ে চলছে। এসব ভবনে ব্যবসা প্রতিষ্ঠান, বিপণিবিতান যেমন রয়েছে, তেমনি রয়েছে একাধিক ব্যাংক-বীমার কার্যালয়।

এসব বাণিজ্যিক ভবনের নিজস্ব পার্কিং ব্যবস্থা না থাকায় প্রতিষ্ঠানে আসা লোকজনের গাড়ি কিংবা বিপণিবিতানের মালামাল নামিয়ে দেয়ার জন্য আসা ভ্যান-ট্রাকগুলো সড়কের অর্ধেকটা দখল করে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকে। এতে করে সৃষ্টি হয় অসহনীয় যানজট।

তবে এসব নিয়ে ভবন মালিকদের কোনো মাথা ব্যাথা নেই। এমনকি পৌর কর্তৃপক্ষ কিংবা সড়ক বিভাগও এ বিষয়ে কোনো তৎপরতা দেখাচ্ছে না।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন জানান, ভবন নির্মাণের সময় নকশায় পার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়। কিন্তু ভবন মালিকেরা বেশি লাভের আশায় পার্কিং ব্যবস্থা না রেখে দোকানের সংখ্যা বাড়ায়। এদের বিরুদ্ধে কিছু করার যায় না।

তবে পৌর মেয়র মির্জা ফয়সল আমীন জানান- বহুতল ভবনগুলোর পার্কিংয়ের বিষয়টি আগে সেভাবে খতিয়ে দেখা হতো না। তবে এখন এ বিষয়ে নজরদারি বাড়ানো হয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *