বৃহস্পতিবার, জুলাই ১৯

নির্বাচনের আগেই রাজনৈতিক চিত্র পাল্টে যাবে, একটা সময় আসে সবটাই করতে বাধ্য হয়! মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক সিএন নিউজ২৪.কমঃ

নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে জাতীয় ঐক্যের মাধ্যমে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বেশ কিছু রাজনৈতিক দল এ মনোভাবকে স্বাগত জানালেও সরকার দলীয় মহাজোট মনে করে এ ঐক্যের কোনো ভিত্তি নেই।

নির্বাচন ইস্যুতে কোনো চাপেই সংবিধানের বাইরে যাবে না আওয়ামী লীগ। বিশ্লেষকরা মনে করেন, এসব ঐক্য প্রয়াসকে উপেক্ষা না করে বরং আওয়ামী লীগরে উচিত কৌশলী দৃষ্টিভঙ্গি থেকে এগুলোকে দেখা।
২০১৪ সালে ক্ষমতাসীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন হওয়ার পর থেকেই নির্বাচনকালীন সরকার নিয়ে সোচ্চার হয়ে ওঠে বিএনপি জোট। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি তোলেন দলের শীর্ষ নেতারা। দাবির পক্ষে নিজেদের অবস্থান মজবুত করতে জাতীয় ঐক্যের মাধ্যমে গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোকে সাথে নিয়ে সরকারের ওপর চাপ সৃষ্টির কথাও বলে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জাতীয় ঐক্য তৈরি হলেই জনগণের মধ্যে ঐক্য তৈরি হবে। অতীতে এরকম অনেকবার মনে হয়েছিল, সরকারকে কিছু করা যাবে না, নির্বাচন কমিশনকে কিছু করা যাবে না, কিন্তু একটা সময় আসে, যখন সবটাই করতে বাধ্য হয়।

আওয়ামী লীগ নেতারা মনে করেন, আওয়ামী লীগকে ঠেকাতেই জাতীয় ঐক্যের এ কৌশল বেছে নিয়েছে বিএনপি। জনগণের সমর্থন না থাকায় এ ধরণের ঐক্য সরকারের ওপর কোনো চাপ সৃষ্টি করতে পারবেনা বলেও মনে করেন তারা।
আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, ঐক্যর পিছনে জনগণের সমর্থন থাকতে হবে। এধরনের ঐক্য যখন হয়না, তখন আমাদের চাপ নেয়ার কি আছে? আমরা তো কখনও চাপ নেইনি। ব্যক্তি হয়ত চেনা যেতে পারে, কিন্তু দল হিসেবে তো তাদের কোন অস্তিত্ব নেই।
তবে নির্বাচনের আগের দুই মাসে দেশের রাজনৈতিক চিত্র পাল্টে যাবে বলে মনে করছেন বিএনপি নেতারা ।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *