সোমবার, অক্টোবর ১৫

পঞ্চগড়ের সাতটি মাদরাসার শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ

রুহিয়া প্রতিনিধি-
দীর্ঘদিন ধরে অগ্রগতি নেই,কোনো শিক্ষার্থী নেই, এমনকি দু’একজনশিক্ষার্থী থাকলেও পাবলিক পরীক্ষায় পাসকরতে পারে না সারাদেশের এমন ২০২টিমাদরাসা বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষামন্ত্রণালয়ের অন্তর্গত বাংলাদেশ মাদরাসাশিক্ষা বোর্ড।

এর মধ্যে পঞ্চগড়ের ৭ টি মাদরাসা রয়েছে।এ বছর থেকে এ সব মাদরাসায় আর শিক্ষা কার্যক্রম না চালানোর নির্দেশ দেয়া হয়েছে। এসব মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের আশপাশের স্বীকৃত মাদরাসাগুলোতে রেজিস্ট্রেশন করার পরামর্শদেয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে–আটোয়ারী উপজেলার ছিপরাজহাট দাখিল মাদরাসা, বোদা উপজেলার শিখারপুকুরকাজীপাড়া দাখিল মাদরাসা, সদরউপজেলার মাগুরা হাজী কসির উদ্দীনদাখিল মাদরাসা, মাগুরা উত্তর প্রধান পাড়া বনবাড়ী দাখিল মাদরাসা, আমিরবাত নাতেরাসুল দাখিল মাদরাসা, দেবীগঞ্জ উপজেলার সোনাহার মোস্তফাপুর বালুবাড়ী দাখিল মাদরাসা এবং তেতুলিয়া উপজেলার কালান্দিগঞ্জ মহিলা দাখিল মাদরাসা।

বুধবার(৩০ মে) মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়েছে। এর আগে গত সোমবার শিক্ষামন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এই ২০২টি মাদরাসা বন্ধের সিদ্ধান্ত হয়। পরে মাদরাসাশিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েব সাইটে ও নোটিশটি প্রকাশ করা হয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *