বৃহস্পতিবার, আগস্ট ১৬

পদ্মার তীরে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

সিএন নিউজ স্পোর্টস ডেস্কঃ-

স্বপ্নের পদ্মাসেতু নির্মাণের কাজ চলছে পুরোদমে । এই মুহূর্তে সরকার পরিকল্পনা করছে পদ্মা নদীর তীর ঘেঁষে একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের।
সেই পরিকল্পনার অংশ হিসেবে জাতীয় ক্রীড়া পরিষদ ও বুয়েটের বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত একটি দল পাটুরিয়া ফেরি ঘাটের নিকটস্থ ধুতরাবাড়ি পরিদর্শন করে।
ধুতরাবাড়ি মানিকগঞ্জ জেলার অন্তর্গত শিবালয় উপজেলায় অবস্থিত, এবং এটির খুব কাছ দিয়েই বয়ে চলেছে পদ্মা নদী।
বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ জেলার একজন সংসদ সদস্য। ধুতরাবাড়ি পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের জানান, এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন যে পদ্মা নদীর তীরে একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে।
‘এ কারণেই পাটুরিয়া ফেরি ঘাটেড় নিকটস্থ জায়গাটিকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে। ফেরি ঘাটটি বাদে এই এলাকার প্রকৃতি বেশ মনোরম। এখানে যদি স্টেডিয়াম গড়ে তোলা যায়, তবে তা এই অঞ্চলের পর্যটন শিল্পেও একটি বড় ভূমিকা রাখবে,’ বলেন দুর্জয়।
জাতীয় ক্রীড়া পরিষদের সেক্রেটারি অশোক কুমার বিশ্বাস বলেন, ‘স্টেডিয়াম নির্মাণের জন্য আমাদের ২৫ একর জমি প্রয়োজন। এখানে সেই পরিমাণ জমি আছে। বুয়েটের প্রতিনিধিরা ইতিবাচক রিপোর্ট দিলে আমরা পরবর্তী কাজে হাত দেব। স্টেডিয়াম নির্মাণের কাজ এই সরকারের শাসনামলের মধ্যেই শুরু হবে।’

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *