মঙ্গলবার, অক্টোবর ২৩

পীরগঞ্জে৩১ বছর ধরে সেতু আছে, সড়ক নেই

রুহিয়া প্রতিনিধি-
সংযোগ সড়ক না থাকায় ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আমসারা খালের উপর সেতুটি ৩১ বছর ধরে বিচ্ছিন্ন পড়ে রয়েছে। ১৯৮৭ এর বন্যায় সেতুর দু’পারের সড়ক খালে বিলীন হলেও মেরামত করা হয়নি। জেলার পীরগঞ্জের জাবরহাট ইউনিয়নের জাবরহাট-বোচাগঞ্জ সংযোগ সড়কের এই সেতু অকেজো থাকায় ভোগান্তি পোহাচ্ছেন ১০-১২টি গ্রামের কয়েক হাজার মানুষ। এ ইউনিয়নের খাড়িপাড়া গ্রামের কৃষক আব্দুল খালেক জানান, বর্ষায় কোমর পানি পাড়ি দিতে হয়। এলাকাবাসী এটা মেরামতের জন্য বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও ব্যর্থ হয়েছে। সব সময় প্রশাসন আশ্বাস দিলেও কাজ হয়নি বলে জানান তিনি।

আরেক গ্রামবাসী ছাত্র মো: উজ্জল রানা জানান, সড়কটি মেরামত না করায় ছেলে-মেয়েদের বর্ষায় অনেক পথ ঘুরে স্কুলে যেতে হয়। আরও এলাকাবাসীরা জানায়, স্বাধীনতার আগে তৈরি সেতুটি ৮৭’তে সড়ক বিচ্ছিন্ন হয়ে যায়। এতে খালের পূর্ব পাড়ের কয়েকটি গ্রামের সাথে জাবরহাট ইউনিয়ন পরিষদের পশ্চিম পাড় এবং বোচাগঞ্জ উপজেলার সঙ্গে যোগাযোগে ভোগান্তি বাড়ে। এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন জানান, এর আগের প্রকৌশলী সেতুর পরিস্থিতি দেখতে যান প্রয়োজনে আমি গিয়েও বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া বলেন,”দেরিতে হলেও এটি মেরামত করা হবে। বিষয়টি আমি স্থানীয় এমপি ইয়াসীন আলীকে জানিয়ে দ্রুত কাজ শুরু করার কাজ করবো।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *