সোমবার, আগস্ট ২০

প্রচার-প্রচারণা প্রতীক ছাড়াই কাউন্সিলর পদে জয়

বিশেষ প্রতিনিধি-

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে কোনো প্রচার-প্রচারণা-প্রতীক ছাড়াই মঙ্গলবার এক কাউন্সিলর প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। বেসরকারিভাবে বিজয়ী ওই কাউন্সিলরের নাম মাজহারুল ইসলাম। তিনি ৪৪ নম্বর ওয়ার্ডের সাধারণ ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচিত হন। এর আগেও তিনি এই ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সুমন মিয়া জানান, বিজয়ী মো. মাজহারুল ইসলাম ৪৪ নম্বর সাধারণ ওয়ার্ড থেকে নির্বাচনে অংশ নেন। টঙ্গীর গোপালপুর এলাকার বাসিন্দা মো. মাজহারুল ইসলাম ও তাঁর স্ত্রী নাসরিন আক্তার ওই ওয়ার্ডে মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং যথানিয়মে জমাও দেন তাঁরা। যাচাই-বাছাই শেষে তাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। কিন্তু গত ১৮ এপ্রিল দুপুরে স্ত্রী নাসরিন আক্তার তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় ওই ওয়ার্ডে মাজহারুল ইসলামের আর কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। ওই ওয়ার্ডে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মঙ্গলবার মাজহারুল ইসলামকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ব্যালটে তাঁর নাম ও প্রতীক থাকছে না।

এ ব্যাপারে প্রার্থী মো. মাজহারুল ইসলাম বলেন, ‘মনোনয়নপত্র জমাদানের শেষদিনে আমার সঙ্গে আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। পরে সেদিনই আমার স্ত্রীর নামে একটি মনোনয়নপত্র তুলে তা দাখিল করা হয়। কোনো কারণে একটি মনোনয়নপত্র বাতিল হয়ে গেলেও অন্যটি যাতে বৈধ থাকে। এ দৃষ্টিকোণ থেকেই স্ত্রীকে প্রার্থী করা হয়েছিল। পরে দুইটি মনোনয়নপত্রই বৈধ হওয়ার পর আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আমার স্ত্রী না গিয়ে তিনি তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ওই আসনে আমি একক প্রার্থী হওয়ায় বেসরকারিভাবে আমাকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।’

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *