সোমবার, অক্টোবর ১৫

প্রীতির গেইল মাত্র ১১ ওভারেই শেষ করে খেলা!

অনলাইন ডেস্ক-

কলকাতার ইডেন গার্ডেনে এ ব্যাটিং দানব গেইলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছেন কিংস ইলেভেন পাঞ্জাবের আরেক ওপেনার লোকেশ রাহুল।
চার-ছক্কার ফুলঝুড়িতে দর্শক মাতাচ্ছেন দুই ওপেনার। তবে এই ঝড়ো ব্যাটিংয়ে দর্শকরা যখন উচ্ছ্বসিত, তখনই হানা দেয় বৃষ্টি। বন্ধ হয়ে যায় খেলা।
তার আগে ৮.২ ওভারে উদ্বোধনীতে ৯৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন গেইল। জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ৭০ বলে ৯৬ রান।
২৭ বলে ৪ ছক্কা এবং ৫ চারের সাহায্যে ৪৯ রানে অপরাজিত ছিলেন গেইল। ২৩ বলে ৪৬ রান নিয়ে ছিলেন নলোকেশ রাহুল।

বৃষ্টির পরে আবার খেলা শুরু হয়। ওভার কমিয়ে ১৩ ওভারে আনা হয়। সেক্ষেত্রে প্রীতির দলের টার্গেট দারায় ১২৫ রান। পরে গেইল আবার ঝড় তুলেন। তারা ১১.১ বলেই লক্ষে পৌছে যান। ৯ উইকেটের বড় জয় নিয়ে গেইলরা মাঠে ছাড়েন
আগে ব্যাটিং করে ক্রিস লিনের ৭৪ এবং দিনেশ কার্তিকের ৪৩ রানে ভর করে ৭ উইকেটে ১৯১ রান সংগ্রহ কলকাতা নাইট রাইডার্স। জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে তাণ্ডব শুরু করে দেন ক্রিস গেইল।
শনিবার কলকাতার ইডেন গার্ডেনে টসে জিতে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সদের ব্যাটিংয়ে পাঠায় কিংস ইলেভেন পাঞ্জাব। ঘরের মাঠেই টসে হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে ওপেনার সুনিল নারিনের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় উইকেট জুটিতে রবিন উথাপ্পাকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান ক্রিস লিন।এরপর ৭ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে ফের চাপের মধ্যে পড়ে কলকাতা। ২৩ বলে ৩৪ রান করে রবিচন্দ্রন অশ্বিনের শিকারে পরিণত হন উথাপ্পা।
মাত্র ৩ রান করতেই রান আউটের ফাঁদে পড়েন নিথিস রানা। নিজেদের আগের ম্যাচে রাজস্থানের বিপক্ষে ২ উইকেট নেয়ার পাশাপাশি ৩৫ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন তিনি।

ইনিংসের শুরুতে উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যাওয়া কলকতা নাইট রাইডার্সকে একাই টেনে তুলেন ক্রিস লিন। দ্বিতীয় উইকেটে রবিন উথাপ্পার সঙ্গে ৭৭ এবং চতুর্থ উইকেটে দিনেশ কার্তিকের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্থানে নিয়ে যান লিন।

১৫.২ ওভারে কলকাতার স্কোর বোর্ডে ১৪৭ রান জমা করে দিয়ে সাজঘরে ফেরেন অস্ট্রেলিয়ান এ ওপেনার। তার আগে ৪১ বলে ৬ বাউন্ডারি এবং ৪টি ছক্কার সাহায্যে চলতি আইপিএলে নিজের সেরা ৭৪ রানের ইনিংস খেলেন লিন।
তার বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে ঝড় তুলতে পারেননি আন্দ্রে রাসেল। ফিরছেন মাত্র ১০ রানে। ইনিংস শেষ হওয়ার ৭ বল আগে ফেরেন অধিনায়ক দিনেশ কার্তিক। তার আগে ২৮ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রান করেন কলকাতার নতুন এই অধিনায়ক।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *