রবিবার, সেপ্টেম্বর ২৩

ফেসবুক ডিঅ্যাকটিভেট করেও ব্যবহার করতে পারবেন ম্যাসেঞ্জার

অনলাইন ডেস্কঃ-

নিজের ফেসবুক হোমপেজে নানা মুনির নানা মত দেখে ক্লান্ত? না চাইতে বজ্রপাতের মতো আপনার ফ্রেন্ডলিস্টের কেউ নিজের সেলফি পোস্ট করে শুধু শুধু আপনাকে ট্যাগ দিয়ে যাচ্ছে?

আদার ব্যাপারীদের জাহাজ নিয়ে বিশেষজ্ঞ মতামত দেখতে দেখতে আপনি বিরক্ত? সবগুলোর উত্তর যদি হ্যাঁ হয়ে থাকে তাহলে আপনার জন্যই এ লেখাটি। ফেসবুক ডিঅ্যাকটিভেট করার কথা যদি আসলেই ভেবে থাকেন নিশ্চিন্তে করতে পারেন। কারণ ফেসবুক অকার্যকর করে দিলেও আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন ম্যাসেঞ্জার।

ধরুন আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ডিঅ্যাকটিভেট করে দিলেন। তারপর আপনার ম্যাসেঞ্জার অ্যাপে ঢুকলেই একটা অপশন আসবে ‘নট অন ফেসবুক?’ নামে। ওখানে ক্লিক করলে আপনি স্বতন্ত্রভাবে ম্যাসেঞ্জার অ্যাপটি ব্যবহার করতে পারবেন। আপনি তখন নির্বিঘ্নে আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্টের বন্ধুদের সঙ্গে বার্তা আদান প্রদান করতে পারবেন। আর আপনার ফোনের কনটাক্টদের সঙ্গে ম্যাসেঞ্জারে আলাপ করতে চাইলে আপনার মোবাইল নম্বরটি আপনার ম্যাসেঞ্জার অ্যাকাউন্টে যুক্ত করতে হবে।

ম্যাসেঞ্জার নিয়ে আরেকটি চমৎকার ব্যাপার অনেকেই জানেন না। সেটা হলো, আপনার ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও আপনি ম্যাসেঞ্জার ব্যবহার করতে পারবেন। এজন্য আপনার ফোনে ম্যাসেঞ্জার অ্যাপটি ডাউনলোড করে নিন। তারপর ফেসবুক অ্যাকাউন্টের বদলে মেসেঞ্জারকে আপনার জানাতে হবে নিজের ফোন নম্বরটি। সঙ্গে নিজের নাম এবং ছবি জুড়ে দিতে হবে। সঙ্গে সঙ্গেই তৈরি হয়ে যাবে আপনার মেসেঞ্জার অ্যাকাউন্ট। তবে ফেসবুক অ্যাকাউন্ট না থাকার কারণে আপনি শুধু আপনার ফোনের কনটাক্টের সঙ্গে ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *