শনিবার, আগস্ট ১৮

বর বেশে বিদায় নিলেন আইজিপি শহীদুল হক

সিএন নিউজ ডেস্কঃ- 

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। আজ বুধবার বিকাল ৪টা ৩০ মিনিটে তিনি নিজের কর্মস্থল বাংলাদেশ পুলিশের হেড-কোয়ার্টার থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন। এ সময় তার গাড়িকে ফুল দিয়ে সাজানো হয়।

সহকর্মীদের মধ্যে তৈরি হয় আবেগঘন পরিবেশ। তাকে বরের বেশে বিদায় দেওয়া হয় বাংলাদেশ পুলিশের হেড-কোয়ার্টার থেকে। শহীদুল হককে বিদায় দিতে গিয়ে অনেকে অশ্রুসজল হয়ে পড়েন। এ সময় তিনি গাড়ি থেকে হাত নেড়ে সহকর্মীদের অভিবাদন জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ১৭ জানুয়ারি রাতে এ ব্যাপারে একটি প্রজ্ঞাপনে তাকে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর সরকার অতিরিক্ত আইজিপি (প্রশাসন) গ্রেড-১ পদের কর্মকর্তা একেএম শহীদুল হককে সবেতনে আইজিপি নিয়োগ দেয়। পরের দিন তিনি আইজিপি হিসেবে যোগ দেন। ২ বছর পর তাকে সিনিয়র সচিব করল সরকার।

বিসিএস ৮৪ ব্যাচের কর্মকর্তা আইজিপি শহীদুল হককে সিনিয়র সচিব করা হলেও একই ব্যাচের কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বর্তমান সচিব ড. কামাল উদ্দিন আহমেদ সচিব পদেই রয়ে গেছেন। তাকে সিনিয়র সচিব করা হয়নি।

ইতিপূর্বে ২০১২ সালের জানুয়ারিতে সরকার পুলিশের মহাপরিদর্শকের পদকে সিনিয়র সচিব করে। এর পরই ওই বছরের ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৎকালীন আইজিপি হাসান মাহমুদ খন্দকারকে সিনিয়র সচিবের র‌্যাঙ্কব্যাজ পরিয়ে দেন।

২০১৪ সালের ৩১ জানুয়ারি হাসান মাহমুদ খন্দকার অবসরে গেলে সিনিয়র সচিব পদোন্নতি না দিয়ে সবেতনে সরকার শহীদুল হককে স্থলাভিষিক্ত করে। এর আগে সরকার ২০১৩ সালের ১৮ জুলাই পুলিশের দুই অতিরিক্ত মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও একেএম শহীদুল হককে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি প্রদান করে। ১ লাখ ৯৪ হাজার জনবলের পুলিশ বাহিনীর নেতৃত্ব দিয়েছেন একেএম শহীদুল হক।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *