মঙ্গলবার, জুন ১৯

বিমানের পাইলটসহ ৪ জঙ্গি গ্রেফতার

রিজওয়ান মজুমদার গিলবাট:

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশ বিমানের পাইলট সাব্বিরসহ ৪ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।
মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজধানী দারুস সালাম এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। তাৎক্ষণিক গ্রেফতার হওয়া অন্যদের পরিচয় জানা যায়নি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, গ্রেফতারকৃত সাব্বির বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ফার্স্ট অফিসার হিসেবে কর্মরত। তার বিরুদ্ধে বিমান নিয়ে নাশকতা চালানোর পরিকল্পনা করার অভিযোগ রয়েছে।
তিনি আরও বলেন, সাব্বির দারুস সালামে নিহত জঙ্গি আবদুস সালামের সহযোগী ও জেএমবির সদস্য। বিকেল ৪টার দিকে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।
প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মিরপুরের দারুস সালাম থানার বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে অবস্থিত বর্ধমানবাড়ি এলাকার একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব।

অভিযানে জঙ্গি আব্দুল্লাহ ও তার পরিবার আত্মসমর্পণের জন্য সময় নিলেও রাত পৌনে ১০টার দিকে বিস্ফোরণ ঘটিয়ে আব্দুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী আত্মাহুতি দেয়।
পরে অভিযান শেষ বাড়িটি থেকে প্রচুর পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে বলে জানা যায়। এর আগে জঙ্গি আস্তানায় বিস্ফোরণের পর লাশ উদ্ধারের ঘটনায় বুধবার র‌্যাবের একজন উপসহকারী পরিচালক (ডিএবি) বাদী হয়ে মিরপুরের দারুস সালাম থানায় একটি ‘অপমৃত্যু’ মামলা করেন। বিস্ফোরণের পর সেখানে সাতজনের খুলি ও অঙ্গপ্রত্যঙ্গ উদ্ধার করা হয়েছে।এজাহারে বিষয়টি উল্লেখ করা হয়।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *