বৃহস্পতিবার, আগস্ট ১৬

বিশ্ব পরিবেশ দিবসে “সবুজ বাংলাদেশ” এর এগারো জেলায় বৃক্ষরোপন

মোঃ আল নোমান, নিজস্ব প্রতিবেদক-

“এক বন্ধু পাঁচটি গাছ , সবুজ হবে বাংলাদেশ”, এই শ্লোগাণে সেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ এর আয়োজনে আজ বেলা দশটায় বিশ্ব পরিবেশ দিবসের র‍্যালি এবং আলোচনা সভা সেই সাথে এক যোগে এগারোটি জেলা এবং ছয়টি উপজেলা দুইটি কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন। পরিবেশ এর ভারসাম্য রক্ষা এবং দূষণমুক্ত পরিবেশ গঠনের লক্ষে সংগঠনটি এই কার্যক্রম করেন। দেশের অন্যতম জেলা ঢাকা ,লক্ষ্মীপুর গাজীপুর, চট্রগ্রাম, চাঁপাইনবাবগন্জ, চাঁদপু্র, কুমিল্লা, ভোলা, খাগড়াছড়ি ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর জেলার পাঁচটি উপজেলা, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বেগমগন্জ এটিআই পরিবেশ দিবসের আলোচনা এবং র‍্যালি করেন স্ব স্ব জেলার জেলা প্রশাসন এর সাথে অংশগ্রহনে। বেলা এগারোটায় কেন্দ্রিয় কমিটির সভাপতি মোঃ শাহীন ‘আলম এবং সাধারন সম্পাদক ইসমাইল হোসেন বাবু লক্ষ্মীপুর সদর উপজেলার সামনে বৃক্ষরোপনের মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা করেন।

সবুজ বাংলাদেশ ৩৮টি শাখা জুড়ে চলমান ভাবে বৃক্ষরোপনের মাস হিসেবে মে, জুন কে কার্যক্রম হিসেবে হাতে নিয়ে। বৃক্ষরোপন এবং পরিচর্যার মাধ্যমে সম্ভব পরিবেশ বাঁচানো এই লক্ষে কাজ করছে সংগঠনটি।

আজ সকাল এগারোটায় কেন্দ্রিয় কমিটির অংশগ্রহণে লক্ষ্মীপুর জেলা প্রশাসন এবং বন বিভাগের সাথে অংশগ্রহণ করেন র‍্যালি তে। এবং আলোচনা সভা তে অংশ নেয়।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অন্জন চন্দ্র পাল, সবুজ বাংলাদেশ এর পক্ষে বক্তৃব্য রাখেন সহ-সভাপতি এ কে এম মাহবুবুর রশিদ চৌধুরী।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *