রবিবার, সেপ্টেম্বর ২৩

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় এখন

এম. এ. আমিন, সিএন নিউজ নিজস্ব প্রতিবেদকঃ-

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের আমন্ত্রণে তিনদিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় একটি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। তাকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রাজনাথ সিংয়ের সঙ্গে আসাদুজ্জামান কামালের দ্বিপক্ষীয় বৈঠক হবে। বৈঠকে দু’দেশের নিরাপত্তা, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধ সহযোগিতা, সীমান্ত ব্যবস্থাপনা নিয়েও আলোচনা হবে।

শনিবার সকালে তিনি দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এরপর দুপুর আড়াইটা থেকে বিকাল ৪টা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করবেন। এরপর যাবেন ধানমন্ডী ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, রাজনাথ সিং ১৩-১৫ জুলাই বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের আমন্ত্রণে ঢাকা সফর করবেন। ভারত ও বাংলাদেশের মধ্যে নিয়মিত ভিত্তিতে হওয়া স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের পরিপ্রেক্ষিতে এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়াও তিনি যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করবেন। রবিবার সকালে পরিদর্শন করবেন ঢাকেশ্বরী মন্দির। এরপর যাবেন রাজশাহীর সারদায়। রাজশাহী থেকেই ওই দিনই ফিরে যাবেন দিল্লিতে।

এর আগে ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *