মঙ্গলবার, অক্টোবর ১৬

মণিকার পড়াশোনার দায়িত্ব নিলেন নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন (কালু)

রবিউল হোসাইন রাজুঃ

হতদরিদ্র পরিবারে জম্ম নেওয়া মণিকা আক্তার এ অল্প বয়সেই হারিয়ে ফেলেছেন নিজ গর্ভধারিণী মমতাময়ী মা’কে, জীবিত রয়েছেন জম্মদাতা পিতা কিন্তু বেশ কিছুদিন যাবৎ অসুস্থ।

যে বয়সটি কাটার কথা তার নিজ পিতৃস্থলে সেই বয়সটি কাটছে তার নানার বাড়িতে, বলছি নাঙ্গলকোট উপজেলার দায়েমছাতী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী মণিকার আক্তারের কথা, মণিকাকে দেখলে বুঝার উপায় নেই যে এ জগতে মণিকার মা নেই, কিন্তু বাস্তবিক অর্থে যে কথাটি স্বীকার করতে হবে।

গত ৫ই মার্চ দায়েমছাতী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে একটি হৃদয় বিদায়ক গান গেয়ে সবার চোখে জল নিয়ে আনে মণিকা, মাকে নিয়ে গাওয়া গানটি গাইতে গিয়ে মণিকার কান্নায় নিবর হয়ে উঠে পুরো অনুষ্ঠান স্থল, অনুষ্ঠানে আসা অতিথি থেকে শুরু করে সাধারন দর্শকদের হৃদয়ে বেদনা স্পর্শ করে মনের অজান্তেই চোখের কণে এসে জমা হয় নিবর জল। আর তাঁর গাওয়া গানটি ছিল, (মাগো তোমার মত লওনা কেউই আমায় বুকে টানি, আচঁল দিয়ে মুছে না কেউ আমার চোখের পানি হায়রে মা জননী আমার হায়রে মা জননী)

গানটি গাওয়া শেষে তাকে বিভিন্ন অতিথিরা নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করেন, এর থেকে বাদ যায়নি অনুষ্ঠানের প্রধান অতিথি নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান ও দায়েমছাতী উচ্চ বিদ্যালয়ের সভাপতি সামছুউদ্দিন (কালু), তিনি মণিকাকে তাঁর কাছে ডেকে নিয়ে শুনেন তার বিস্তারিত কথা, পরে অনুষ্ঠান চলাকালে মেয়েটির পড়াশোনার সকল দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন এ সফল উপজেলা চেয়ারম্যান।

এসময় উপস্থিত ছিলেন সুহৃদ একে কলেজ অব সায়েন্স এন্ড টেকনোলজির অধ্যক্ষ ড. একেএম হারুনুর রশিদ মজুঃ, নাঙ্গলকোট এ আর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের (আবু), আশারকোটা জোবায়দা হান্নান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রহুল আমিন ভূঁইয়া, হেসাখাল ইউপি চেয়ারম্যান জালাল আহাম্মদ ভূঁইয়া, মাস্টার লাইব্রেরীর প্রোপ্রাইটর মিজানুর রহমান, এইচ এইচ ব্রিকস এর পরিচালক ফারুকুল আলম মজুঃ, দায়েমছাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো, কলিমুল্লা (বিএসসি) হেসাখাল বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক (নরু), বিশিষ্ট রাজনীতিবিদ মোতালেব হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য এমরান হোসেন, সৈয়দ শাহ আলম, ওমান প্রবাসী মোঃ খোকন, ২নং ওয়ার্ড মেম্বার ফরহাদ হোসেন, জাহাঙ্গীর আলম, আবু ইউসুফ, আলী হোসেন, প্রমূখ।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *