সোমবার, অক্টোবর ১৫

মন্দা কাটিয়ে ৯ কোটি ৬২ লাখ টাকার উপরে লেনদেনে বীমাখাত

সিএন নিউজ ডেস্কঃ-

মন্দা কাটিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সূচক এবং লেনদেনের উত্থানে হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্ত বীমাখাতের লেনদেন। এদিনে বীমাখাতে মোট লেনদেন হয়েছে ৯ কোটি ৬২ লাখ ৬০ হাজার টাকা। অন্যদিকে, সোমবারে ডিএসইর সার্বিক বাজারে মোট লেনদেন হয়েছে ১ হাজার ১৬৬ কোটি ১৩ লাখ ৫১ হাজার টাকা।

ডিএসই’র বাজার বিশ্লেষণে দেখা যায়, পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমাখাতের ৪৭টি কোম্পানির মধ্যে আজ শেয়ার লেনদেন হয়েছে সব ক’টি বীমা কোম্পানির। ওঠানামার মধ্য দিয়ে দিনশেষে শেয়ার দর বেড়েছে ২৪টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত অবস্থায় রয়েছে ৩টি কোম্পানির শেয়ার দর।

এদিকে, ১ কোটি ৯ লাখ ৭০ হাজার টাকা লেনদেন করে বীমাখাতের লেনদেনের শীর্ষে অবস্থান করেছে ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। এদিনে কোম্পানিটির ৩৬ হাজার ১৮৯ টি শেয়ার ৪৫২ বার হাত বদল হয়ে লেনদেন হয়। একইভাবে, ১ কোটি ৬ লাখ ৫০ হাজার টাকা লেনদেন করে দ্বিতীয় স্থানে রয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড।

শেয়ার লেনদেনে দর বেড়ে যাওয়া ২৪ কোম্পানি হলো- অগ্রণী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ, জনতা ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, নর্দান জেনারেল ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, স্টান্ডার্ড ইন্স্যুরেন্স, সানলাইফ ইন্স্যুরেন্স ও তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড।

দাম কমে যাওয়া ২০টি কোম্পানি হলো- বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সেন্টাল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, গ্রীন ডেল্টা, কর্নফুলী ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড।

আর শেয়ার দরে পরিবর্তন না হওয়া ৩টি কোম্পানি হলো- গ্লোবাল ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স ও রূপালী ইন্স্যুরেন্স লিমিটেড।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *