বৃহস্পতিবার, জুন ২১

মালিয়াকে কলেজে রেখে আসার ব্যথা ওপেন হার্ট সার্জারির মতো : ওবামা

রিজওয়ান মজুমদার গিলবাটঃ-

যুক্তরাষ্ট্রের মতো একটি দেশের প্রেসিডেন্ট হিসেবে প্রায় আট বছরের কঠিন দায়িত্ব পালন করলেও মানবিক অনুভূতিগুলো এখনো তীব্রভাবে অনুভব করেন বারাক ওবামা। দুই মেয়ের প্রতি তার ভালোবাসা এখনো সর্ব মহলেই আলোচিত।

সম্প্রতি ওবামার বড় মেয়ে মালিয়া হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাকালীন তাকে হার্ভার্ড ক্যাম্পাসেই থাকতে হবে। ওবামা নিজেই মালিয়াকে তার ক্যাম্পসে রেখে আসেন। যদিও মালিয়াকে কলেজে রেখে আসার দুঃসহ স্মৃতি তাকে এখনো তাড়িয়ে বেড়ায়। ওবামা জানিয়েছেন, ওই সময়টা ছিল বাবা হিসাবে জীবনের অত্যন্ত কঠিন মুহূর্ত। এই অনুভূতিকে তিনি ওপেন হার্ট সার্জারির সঙ্গে তুলনা করেছেন।

গত সোমবার বিউ বাইডেন ফাউন্ডেশনের একটি অনুষ্ঠানে ওবামা বলেন, যখন তিনি মালিয়াকে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি করাতে যান তখন আবেগে মালিয়ার সামনে কান্নাকাটি না করায় তিনি নিজের উপর অনেক গর্বিত। তিনি আরও বলেন, ফিরে যাওয়ার সময় তার অনেক কষ্ট লেগেছিল। তার মতে, আমাদের জীবনের শেষে যাই সম্পন্ন করিনা কেন আমাদের জীবনের আসল আনন্দ হচ্ছে আমাদের সন্তান।

ওবামা তার ২ মেয়ে মালিয়া এবং সাশাকে নিয়ে প্রায়ই প্রসংসা করে বলতেন, এত বছর স্পটলাইটে থাকার বোঝা তারা অতি সহজেই পরিচালনা করেছে। তিনি এরকম মেয়েদের বাবা হতে পেরে অনেক গর্বিত।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *