সোমবার, সেপ্টেম্বর ২৪

মুসলিম পরিবারে জন্মনিয়ন্ত্রণ নয়, অধিক সন্তান জন্ম দিন

অনলাইন ডেস্ক-

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান মুসলমানদের আরো অধিক সংখ্যায় সন্তান জন্ম দেয়ার আহ্বান জানিয়েছেন। জন্মনিয়ন্ত্রণ ব্যবস্থাকে প্রত্যাখ্যান করে তুর্কি টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে প্রেসিডেন্ট এরদোগান বলেন, কোনো মুসলিম পরিবারেরই জন্ম নিয়ন্ত্রণের কথা বিবেচনা করা উচিত নয়। তাদের উচিত আরো বেশি করে বংশবৃদ্ধি করা। প্রেসিডেন্ট এরদোগান এর আগেও জন্মনিয়ন্ত্রণকে রাষ্ট্রদ্রোহিতার সমতুল্য বলে অভিহিত করেছিলেন।

তখন তুরস্কের নারী অধিকার সংগঠনগুলো এর সমালোচনা করেছিল। এরদোগান সে সময় নারী-পুরুষের সাম্যের ধারণাকেও উড়িয়ে দিয়েছিলেন। গত সোমাবার এরদোগান তার ভাষণে বলেন, আল্লাহর সিদ্ধান্তে কেউ হস্তক্ষেপ করতে পারে না। এ বিষয়ে প্রথম দায়িত্বটা থাকে মায়ের। উল্লেখ্য, গত ৮ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে দেয়া এক ভাষণে মাতৃত্বের মহত্ত্ব বিষয়ে কোরআনের একটি আয়াত উদ্ধৃত করে এরদোগান বলেছিলেন, মা হিসেবে নারীরা সবকিছুর ঊর্ধ্বে।

তাদের স্বাধীনতার নামে পরিবার ধ্বংসের সুযোগ দেয়া যেতে পারে না। এর আগে ওআইসি সম্মেলন উদ্বোধনকালে মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছিলেন এরদোগান। তিনি বলেন, মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়। বিশ্বের দেশে দেশে মুসলমানরা নিগৃহীত হচ্ছে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *