সোমবার, সেপ্টেম্বর ২৪

রংপুর বিভাগে শীতজনিত রোগ ঠেকাতে দেড় হাজার টিম

সিএন নিউজ রংপুর প্রতিনিধিঃ–

রংপুরে গত পাঁচদিনের একটানা তীব্র শৈত্যপ্রবাহ আর হিমেল হাওয়ায় মানুষ জবুথবু হয়ে পড়েছে। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে দেখা দিয়েছে কোল্ড ডায়রিয়া নিউমোনিয়াসহ শীতজনিত নানান রোগ-বালাই। এসব রোগে আক্রান্ত হচ্ছে সবচেয়ে বেশি শিশু ও বৃদ্ধরা। কর্মহীন হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষরা।

এই শীত মৌসুমে যাতে শিশু ও বৃদ্ধরা বড় ধরনের কোন রোগে আক্রান্ত না হন সে জন্য বিভাগ জুড়ে কাজ করছে ১ হাজার ৫শ ৬টি চিকিৎসা সংক্রান্ত টিম। এর মধ্যে রংপুরেই রয়েছে ২৪৪টি।

মঙ্গলবার এ তথ্যটি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মোজাম্মেল হক বলেন, শীতে আক্রান্ত মানুষজন বিশেষ করে গ্রামের মানুষরা যাতে কোন ধরনের চিকিৎসায় অবহেলা না পায় সে জন্য প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে।

দেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ে গত সোমবার দেশের পঞ্চাশ বছরের ইতিহাসে ২.৬ ডিগ্রি তাপমাত্রা ছিল। সেখানে আজ ছিল ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত এই তাপমাত্রা ছিল। সারাদিন রোদ থাকায় এই তাপমাত্রা আরো বেড়েছে। একইভাবে ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম গাইবান্ধার অবস্থার পরিবর্তন হতে শুরু করেছে।

এ ব্যাপারে রংপুর আবহাওয়া অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ আলী বলেন, আজ বিকাল পাঁচটা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি। আর সর্বোচ্চ ছিল ২৬ ডিগ্রি। যা গত রবিবার ও সোমবার ছিল ৪ ডিগ্রিতে। গত দুইদিন থেকে ঝলমলে রোদ থাকায় তাপমাত্রা কিছুটা বেড়েছে।

সিএন নিউজ২৪.কম এ কুমিল্লা নাঙ্গলকোট সহ সারা বিশ্বের সংবাদ পেতে হলে এই লেখার উপরে ক্লিক করে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন। সংবাদটি সম্পর্কে মন্তব্য করতে হলে এই পেইজের নীচে মন্তব্য করার জন্য ঘর পাবেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *