মঙ্গলবার, জুন ১৯

”রাগ” আল্ আমিন শাহেদ

 

জীবনে রাগ করার মত মানুষের দরকার আছে। তারা যদি আমাদের সাথে রাগ না করে তাহলে হয়তো আমরা বুঝতেই পারব না যে তারা কি রকম আপন ভাবে আমাদের। মানুষ সাধারনত সেই সব মানুষের সাথে রাগ করে যাদের সে ভালোবাসে এবং যাদের সে আপন ভাবে। যাদের উপর সে অধিকার বোধ করে।

আবার কিছু মানুষ আছে যারা সবার উপরই রাগ করে। এই মানুষগুলো আসলে খুব ইনোসেন্ট প্রকৃতির হয়। সবাইকে আপন ভাবে। তাই সবার সাথেই রাগ দেখায়। এই মানুষগুলোকে ভুল বুঝবেন না। এরা সত্যিকার অর্থেই খাটি মনের মানুষ হয়। আবার আত্মার সাথে জড়ানো মানুষ গুলোর সাথে কখনোই রাগ করা যায় না, যতোই কষ্ট দিক না কেনো, পৃথিবী উল্টে গেলেও তাঁদের উপর মন থেকে রাগ আসে না । যদিও রাগ আসে তবে সেটা হয় খুবই ক্ষনস্থায়ী। ঠুনকো। আর এই রাগ না করার সময় টুকুই মানুষ তাঁর অসীম সাধনা দিয়ে উচ্চতার শিখরে পৌঁছাতে পারে, কিন্তু সেই পৌঁছানো অব্দি সময় টুকু যে মানুষ গুলো পাশে থাকে, তারাই প্রকৃত আত্মার মানুষ ।

ভালোবাসা হয় শুধু আত্মার মানুষদের সঙ্গে, পৃথিবীতে খুব কম মানুষদের ভাগ্যে এই আত্মার মানুষ গুলোর সাথে দেখা হয় । যদিও কোনসময় দেখা হয় আমরা তাদের চিনতে ভুল করি। যখন এই মানুষটা আমাদের ছেড়ে চলে যায় তখন আমরা বুঝতে পারি যে কি হারিয়েছি। আটকে রাখুন সেই সব মানুষকে যারা আপনার হাজারো রাগকে উপেক্ষা করে আপনার কাছে বার বার ফিরে আসে।।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *