বৃহস্পতিবার, আগস্ট ১৬

রামোসকে দোষ দিচ্ছেন না সালাহ!

অনলাইন ডেস্ক-

‘ফাউল মাস্টার’ হিসেবে সার্জিও রামোসের যে পুরনো খ্যাতি ছিল, চ্যাম্পিয়ন লিগের ফাইনালের পর তা প্রতিষ্ঠিত হয়ে গেছে। মিশরে মামলা হতে পারে তার নামে। লিভারপুল ও মিশরের সমর্থদের চোখে খলনায়ক হতে পারেন সার্জিও রামোস। রিয়ালের সেন্ট্রাল ডিফেন্ডারের শাস্তি চেয়ে উয়েফা ও ফিফায় তিন লক্ষ্যের বেশি সাক্ষর সম্বলিত পিটিশন জমা পড়তে পারে। তবে মোহাম্মদ সালাহ কোনোভাবেই কাঠগড়ায় তুলতে রাজি নন স্প্যানিশ তারকাকে‍!

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুল তারকা সালাহকে খুব বাজেভবে ট্যাকল করেছিলেন রামোস। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে হয়েছিল সালাহকে। হেরেছে তার দল। তার চেয়েও বড় দুঃসংবাদ হলো, ১৪ দিন পর শুরু হতে চলা রাশিয়া বিশ্বকাপেও অনিশ্চিত হয়ে গেছেন সালাহ। এত বড় ঘটনার পরেও খেলোয়াড়সুলভ মনোভাব দেখিয়ে নিজের চোট পাওয়াকে নিছক দূর্ঘটনা বলেই মনে করছেন প্রিমিয়র লিগ জায়ান্টদের মিশারীয় স্ট্রাইকার।

মিশরীয় তারকা নিজের চোট নিয়ে এখনও প্রকাশ্যে মুখ না খুললেও লিভারপুলের ফিজিও রুবেন পন্স সংবাদমাধ্যমকে জানান, রামোসকে নিয়ে তার কাছে একবারের জন্যও অভিযোগ করেননি সালাহ। রুবেনের নজরদারিতেই চোট সারিয়ে ওঠার প্রক্রিয়ায় রয়েছেন সালাহ। তার ভাষায়, ‘সালাহ একবারের জন্যও রামোসকে নিয়ে কোনো কথা বলেনি। আমার মনে হয় না রামোসের উপর সালাহর কোনো রাগ রয়েছে। এটাকে নিছক দূর্ঘটনা হিসাবেই গ্রহণ করেছে ও।’

পন্স আরও বলেন, ‘সালাহর মাঠে পড়ে যাওয়া দেখেই বুঝেছিলাম গুরুতর চোট পেয়েছে ও। আমরা ভয় পেয়েছিলাম তখনই। ও কষ্ট পেলেও কাউকে দোষারোপের পথে হাঁটেনি। আমি শুধু ওকে শান্ত থাকতে বলেছিলাম। যেটা হয়েছে, তা নিয়ে না ভেবে সমস্যা সমাধানের উপায় খোঁজার দিকে নজর দিতে বলেছিলাম। এমনিতে ওর সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগার কথা। আমরা চেষ্টা করছি তার আগেই যত দ্রুত সম্ভব ওকে ম্যাচ ফিট করে তোলার।’

চিকিৎসার জন্য ভ্যালেন্সিয়া উড়ে যাওয়া সালাহকে দেখে অবশ্য মিশরীয় সমর্থকরা বাড়তি অক্সিজেন পেতে পারেন। কেননা বিমান বন্দরে স্লিং ছাড়াই দেখা গিয়েছে তাকে। শরীরি ভাষায় কোনো জড়তা ছিল না। সুতরাং ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে মিশরের প্রথম ম্যাচে সালাহর খেলার ক্ষীণ সম্ভাবনা দেখা যাচ্ছে। এবারের প্রিমিয়ার লিগে ৪৪ গোল করা সালাহর হাত ধরেই ২৮ বছর পর বিশ্বকাপের মূলপর্বে উঠেছে মিশর।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *