সোমবার, জুন ১৮

লন্ডনে আবারো ‘সততার নজির’ গড়লেন সিলেটের লিমন

সিএন নিউজ প্রবাস প্রতিবেদকঃ-

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত ব্যস্ততম এলাকা হোয়াইট চ্যাপল রোডে খাম ভর্তি পাউন্ড কুড়িয়ে পেয়ে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশি যুবক এজে লিমন মোহাম্মদ। গত ৩০ মে তিনি এই পাউন্ডগুলো একটি সাদা খামে মোড়ানো অবস্থায় রাস্তার পাশে কুড়িয়ে পান।

পাউন্ডগুলোর প্রকৃত মালিক খুঁজে পেতে তিনি অাশ্রয় নেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের। প্রকৃত তথ্য ও প্রমাণ দিয়ে পাউন্ডগুলো ফেরত নিতে ওইদিনই তিনি নিজ ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। কিন্তু অনেকেই পাউন্ডগুলো নিজেদের দাবি করে তার সাথে যোগাযোগ করলেও প্রকৃত তথ্য প্রমাণ দিতে ব্যর্থ হওয়ায় তিনি এখনো মূল মালিক খুঁজে পাননি।

লিমন জানান, ‘পাউন্ডগুলো কোন মানুষের জরুরি কোন কাজের জন্য ছিল হয়তো। তাই প্রকৃত মালিকের কাছে এগুলো ফিরিয়ে দিতে পারলে নিজের কাছে ভালো লাগবে। ভারমুক্ত হবো।’

তিনি বলেন, ‘এই পাউন্ডগুলো হয়তো কারো কষ্টার্জিত উপার্জন। তাই সব ধরনের লোভ লালসার উর্ধ্বে উঠে প্রকৃত মালিকের হাতে তা পৌঁছে দেয়া একজন মানুষ হিসেবে আমার নৈতিক ও ঈমানি দায়িত্ব। পাশাপাশি কর্তব্য বলেও মনে করি।’

এর আগে লিমন ২০১৬ সালে বাসের মধ্যে কুড়িয়ে পাওয়া টাকা বাস ড্রাইভারের হাতে তুলে দিয়েছিলেন। লিমনের বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায়। তিনি সাউথ ইস্ট লন্ডনের লুইসাম হসপিটালের ন্যাশনাল হেলথ সার্ভিসের কম্পিউটার অপারেটর পদে চাকরি করেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *