শুক্রবার, এপ্রিল ২০

সচেতনতার বার্তা নিয়ে এগিয়ে যাচ্ছে ক্লিন বাংলাদেশ

সিএন নিউজ চট্রগ্রাম প্রতিনিধি, সাব্বির হোসেন সোহাগঃ-

লাখো শহিদের অর্জিত দেশ, গড়বো মোরা ক্লিন বাংলাদেশ। এই শ্লোগানে সচেতনতামূলক বার্তা নিয়ে এবার চট্টগ্রাম এর পশ্চিম ষোলশহরে ক্লিন বাংলাদেশ।

পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে সচেতন করতে এবার বন্দর নগরীর ৭নং ওয়ার্ড পশ্চিম ষোলশহর এলাকায় যাত্রা শুরু করল “ক্লিন বাংলাদেশ”নামক এই স্বেচ্ছাসেবী সংগঠন।

আজ ৯ এ জানুয়ারি বেলা ১১ টায় নগরীর হামজারবাগ এলাকায় রেডিসন স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে উদ্ভোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে উদ্ভোধক হিসাবে ছিলেন এলাকার সম্মানিত কাউন্সিলর মোঃ মোবারক আলী, বিশেষ অতিথি হিসাবে ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও সপ্তাহিক সিটিজি নিউজের সম্পাদক মোঃ নরুল কবির।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লিন বাংলাদেশের প্রতিষ্ঠাতা শওকত হোসেন জনি। সঞ্চালনায় ছিলেন লায়ন মোঃ আবু ছালেহ।

জাতীয় সঙ্গীত ও শপথবাক্য পাঠ করার মাধ্যমে অনুষ্ঠানটি সূচনা করা হয়।

অনুষ্ঠানে উদ্ভোধক এর বক্তব্যে, কাউন্সিলর মোবারক আলী বলেন আমি অত্তন্ত আনন্দিত যে আপনারা আমার ওয়ার্ড থেকে ক্লিন বাংলাদেশের যাত্রা শুরু করেছেন। আমি আশাবাদী এই সচেতনতামূলক কার্যক্রম একদিন সারা বাংলাদেশে পৌছে যাবে।তখন এই পরিচ্ছন্ন ক্লিন বাংলাদেশ দেখে আমি গর্ববোধ করে বলবো এটির যাত্রা আমার ওয়ার্ড থেকে শুরু হয়েছে।তিনি ক্লিন বাংলাদেশ ধন্যবাদ জানিয়েছেন এবং সকল প্রকার অসহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

সমাপনী বক্তব্যে সভাপতি শওকত হোসেন জনি বলেন,,,ক্লিল বাংলাদেশ এটি একটি অরাজনৈতিক সংগঠণ।দল, মত,নির্বিশেষে সকল স্বেচ্ছাসেবী ভাই ও বোনেরা এতে অংশ নিতে পারেন একটি সুন্দর পরিষ্কার -পরিচ্ছন্ন দেশ গড়ার লক্ষ্যে।আমাদের এই অধম্য যাত্রা শুধু চট্টগ্রাম নয়, একদিন সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে ইনশা’আল্লাহ।তিনি সকলের সহযোগিতা কামনা করছেন।

বন্দর নগরীর ৪১টি ওয়ার্ড এ নিজেদের বার্তা পৌঁছে দেবে এবং চট্টগ্রাম কে শতভাগ পরিষ্কার -পরিচ্ছন্ন ঘোষণা করবে এ অঙ্গীকার করা সংগঠন ক্লিন বাংলাদেশ গত ২৭এ ডিসেম্বর ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাজ করার পর আজ ৯এ জানুয়ারী বেলা ১১থেকে দুপুর ২টা পর্যন্ত ৭নং ওয়ার্ডে পরিষ্কার -পরিচ্ছন্নতার কাজ সহ সচেতনতার বাণী পৌছে দিয়েছেন সড়কের আশে-পাশে দোকানপাট ও বাসা বাড়িতে।

আজকের পশ্চিম ষোলশহর ৭নং ওয়ার্ডের কার্যক্রম পরিচালনা করেছেন টিম লিডার রেজাউল হাসান জুনাইদ ও মনিটরিং টিম লিডার রিমা আক্তার।

সিএন নিউজ২৪.কম এ কুমিল্লা নাঙ্গলকোট সহ সারা বিশ্বের সংবাদ পেতে হলে এই লেখার উপরে ক্লিক করে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন। সংবাদটি সম্পর্কে মন্তব্য করতে হলে এই পেইজের নীচে মন্তব্য করার জন্য ঘর পাবেন।

Comments

comments

Powered by Facebook Comments

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *