শনিবার, আগস্ট ১৮

সবাইকে হারিয়ে ২০১৮ আইপিএলের সেরা ক্যাচের পুরুষ্কার!

নিষেধাজ্ঞার কারণে গত দুই বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা হয়নি চেন্নাই সুপার কিংসের। তারা ফিরল ১১তম আসরে এবং জিতে নিল তৃতীয় শিরোপা। শেন ওয়াটসনের অসাধারণ এক সেঞ্চুরিতে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো তারা।

‘বুড়ো দল, বুড়ো দল, বুড়ো দল’ ঠিক এই উপাধি নিয়েই এ বছর আইপিএল শুরু করেছিল ধোনির চেন্নাই। কিন্তু ক্রিকেটে যে অভিজ্ঞতাই সব আবারো প্রমান করল সেই বুড়ো দল ধোনির চেন্নাই।
চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পর্দা নেমেছে আজ ২৭ মে। চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দ্রাবাদের ফাইনাল ম্যাচটি দিয়েই আজ পর্দা নেমেছে আইপিএলের। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় ম্যাচটি।

ধাওয়ান-উইলিয়ামসনরা দারুণ শুরু এনে দিয়েছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদকে। শেষ দিকে ইউসুফ পাঠান ও ব্রাথওয়েটের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রানের বড় সংগ্রহ গড়ে দলটি। সংক্ষি্তে স্কোর: ১৭৮/৬ (২০ ওভার) গোস্বামী ৫ ধাওয়ান ২৬, উইলিয়ামসন ৪৭, সাকিব ১৫ বল থেকে ২৩ রান করে আউট হয়েছেন। পাঠান ৪৫ রান করে অপরাজিত থেকে গেছেন।

১৭৯ রান জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়েছিল না চেন্নাইয়ের। তারা দলীয় ১৬ রানে ওপেনার ফাফ ডুপ্লেসিসের উইকেট হারায়। তিনি মাত্র ১০ রান করে সন্দ্বীপ শর্মার বলে কট এন্ড বোল্ড আউট হন। দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়ে এই প্রাথমিক বিপর্যয় সামাল দেন শেন ওয়াটসন ও সুরেশ রায়না। এরপর শেন ওয়াটসনের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে ৮ উইকেটের বিশাল জয় দিয়ে এবারের চ্যাম্পিয়ন হয় চেন্নাই। সংক্ষিপ্ত স্কোর: ১৮১/২ (১৮.৩ ওভার) ডু প্লেসিস ১০ ও রায়না ৩২ রান করে আউট হয়েছেন। ওয়াটসন ১১৭ ও রাইডু ১৭ রান করে অপরাজিত থেকে গেছেন। নিজের ১ম ওভারে ১৫ রান খরচ করে উইকেটের দেখা পাননি সাকিব। হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হল ধোনির চেন্নাই।

এবারের আইপিএলে বেশ কয়েকটি সেরা ক্যাচ দেখেছে ক্রিকেট বিশ্ব। যার মধ্যে সেরা ৫ এ অবস্থান ছিল সাকিবেরও। কিন্তু সর্বোচ্চ ভোট পেয়ে সবাইকে হারিয়ে সেরা ক্যাচের পুরুষ্কার পেয়েছেন ট্রেন্ট বোল্ট ।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *