শনিবার, আগস্ট ১৮

সাংবাদিক নেতা কাজী শাহেদ কে হত্যার চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ

মহসিনুর রহমান সজিব:

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদকে হত্যার চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। পৃথক বার্তায় তারা ক্ষোভ ও নিন্দা জানান।

এক বিবৃতিতে কাজী শাহেদকে হত্যার চেষ্টাকারীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। লিটন উল্লেখ করেন, রাজশাহীতে অতীতে কোনো সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেনি। কাজী শাহেদের মতো একজন সাংবাদিক নেতাকে হত্যার এমন অপচেষ্টা খুবই ন্যাক্কারজনক। শাহেদকে সাংবাদিকতা পেশা থেকে দূরে সরাতেই তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। এই অপচেষ্টা শুধু সাংবাদিক শাহেদ কিংবা সাংবাদিক সমাজের ক্ষতি করার চেষ্টা নয়, এটি গোটা রাজশাহীবাসীসহ সারাদেশের মানুষের ক্ষতি করার অপচেষ্টা।

তিনি বলেন, দেশ যখন উন্নয়নে এগিয়ে যাচ্ছে ঠিক তখন একটি চক্র সাংবাদিকদের উপর হামলা করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে। কিন্তু সেটি হতে দেয়া যাবে না। সাংবাদিকের উপর হামলার চেষ্টার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নেয়ার জন্য দাবি জানান তিনি।

পাশাপাশি এ ঘটনায় যারা ইন্ধন দিয়েছে, তাদেরও আইনের আওতায় আনার দাবি জানান লিটন। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারও আরইউজে সভাপতি কাজী শাহেদকে হত্যার চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

পৃথক বিবৃতিতে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা জানান, সাংবাদিক নেতা কাজী শাহেদের ওপর হামলার চেষ্টাকারীরা সন্ত্রাসী। তিনি তাদের গ্রেপ্তার ওই হামলাকারীর কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। পাশাপাশি এ ঘটনার নেপথ্যে আর কে কে আছেন, তাদের খুঁজে বের করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, দেশ যখন উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে, তখন একটি কুচক্রি মহল প্রগতিশীল সাংবাদিকদের ওপর হামলার চেষ্টা করছে। এর মাধ্যমে তারা দেশকে অস্থিতিশীল করতে চায়। তাই এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *