রবিবার, জুলাই ২২

সিসি ক্যামেরার আওতায় সাতক্ষীরা পৌরসভা

বিশেষ প্রতিনিধি-

অপরাধীকে সনাক্ত করতে, শহরকে যানজটমুক্ত এবং আইনশৃঙ্খলা রক্ষায় সাতক্ষীরা শহরকে সম্পূর্ণ নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। আর এজন্য বসানো হয়েছে ১৩৩টি সিসি ক্যামেরা।

এসপি মো. সাজ্জাদুর রহমান জানান, সাতক্ষীরাবাসীকে নিরাপত্তা দিতে, অপরাধীকে সনাক্ত করতে এবং যানবাহণে দূর্ঘটনা ঘটলে বা দূর্ঘটনা ঘটিয়ে শহরে প্রবেশ করলেই চলে আসবে আমাদের দৃষ্টির মধ্যে। আর অপরাধী শহরে প্রবেশ করা থেকে শেষ পর্যন্ত সবকিছুই আমাদের নিয়ন্ত্রণে চলে আসবে। এজন্য শহরের ৪৭টি পয়েন্টে সর্বমোট ১৩৩টি সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তিনি যে কোনো সমস্যা পুলিশকে জানানোর জন্য সাতক্ষীরাবাসীকে আহ্বান জানান।
পুলিশ সুপার আরো জানান, এখন থেকে অবৈধ ও বেআইনী সমাবেশ করা, গাছ কাটা, রাস্তা কাটা, জননিরাপত্তা বিঘ্ন করাসহ কোনরূপ বিশৃঙ্খলা করলে তাৎক্ষণিক অ্যাকশনে যাবে পুলিশ।

সাজ্জাদুর রহমান বলেন ,সিসি ক্যামেরা বসানোর ফলে কম যাবে ধরণের অপরাধমূলক কর্মকাণ্ড।

জানা গেছে, সিসি টিভি ক্যামেরা স্থাপনের দ্বিতীয় পর্যায়ে ২২৫ টি এবং ৩য় পর্যায়ে ৩০০টি সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হবে।পর্যায়ক্রমে প্রযুক্তির মাধ্যমে জেলার সবক’টি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানসমূহে ক্যামেরা স্থাপনের পরিকল্পনা রয়েছে।

সিসি টিভি ক্যামেরা স্থাপনের দায়িত্বে থাকা ঢাকা ‘দি ট্রেড ইম্পায়ার’-এর ম্যানেজিং ডিরেক্টর শামীম হাসনাইন জানান, তারা ঢাকার উত্তরায়, বরিশালসহ অনেক স্থানে সিসি টিভি ক্যামেরা স্থাপনের কাজ করেছেন। সচেতন নাগরিক কমিটির সদস্য অ্যাড. ফাহিমুল হক কিসলু জানান ,

আমাদের দাবি শুধুমাত্র পৌর এলাকায় নয় বিভিন্ন স্কুল-কলেজসহ গোটা সাতক্ষীরা জেলাকে সিসি ক্যামেরার আওতায় আনা হোক।

এসপি কার্যালয়ের জেলা বিশেষ শাখার ডিআইও ইন্সপেক্টর মো. আজম খান জানান, সিসি টিভি ক্যামেরা স্থাপনের মূল লক্ষ্য জেলা বাসীর নিরাপত্তা নিশ্চিত করা এবং দ্রুতগতিতে ব্যবস্থা গ্রহণ করা।

তিনি আরো বলেন, সাতক্ষীরা শহর এখন পুলিশের দৃষ্টির মধ্যে। আমরা জনগণের জান-মালের যেমন নিরাপত্তা চাই তেমনি কেউ যাতে হয়রানী না হয় সে ব্যাপারেও চেষ্টা চালিয়ে যাচ্ছি। জনগণের সুবিধার্থে যে কেউ ঘরে বসে অনলাইনের মাধ্যমে অভিযোগ করতে পারবে বা পুলিশকে তথ্য দিতে পারবে। এজন্য কন্ট্রোল রুম মোবাইল নম্বর : ০১৭৩৯-৮৪০৯৫১ চালু রয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *