রবিবার, সেপ্টেম্বর ২৩

৫ জেলায় বজ্রপাতে নিহত ১১

অনলাইন ডেস্কঃ-

পাঁচ জেলায় বজ্র পাতে অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া হগেছে। এছাড়া আরো অনেকেই এ ঘটনায় আহত হয়েছে। আজ রোববার সকালে এ বজ্রপাজের ঘটনা ঘটে।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরের বাদাম ক্ষেতে কাজ করতে গিয়ে বজ্রপাতে পিতা শামছুল হক (৫০) ও পুত্র আরফান হোসেনসহ (১৪) অন্তত পাঁচ জন নিহত হয়েছে।

আজ রোববার সকালে উপজেলার তেকানী চরে বজ্রপাতে এঘটনা ঘটে।
নিহত শামছুল হক ও তার পুত্র আরফান হোসেন উপজেলার তেকানী চরের বাসিন্দা। অপর ৩ জনের নাম জানা যায়নি।
স্থানীয়রা জানান, আজ রোববার সকালে উপজেলার তেকানী চরে সকালে সামছুল হক ও তার পুত্র আরফান বাদাম ক্ষেতে কাজ করতে যায়। সকাল ১০টার সময় হঠাৎ প্রচন্ড ঝড়ের সময় বজ্রপাতে পিতা ও পুত্র ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনা পাশের গ্রামের আরো ৩ জনের নিহতের পাওয়া যায়।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বজ্রপাতে আবদুর রহিম (৩০) নামে এক ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন।
রোবববার সকালে উপজেলার মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামের বাগানবাড়ি এলাকায় ধানকাটার সময় এ ঘটনা ঘটে।
নিহত শ্রমিক আবদুর রহিম শ্রীমঙ্গল জেলার বাসিন্দা।
এদিকে বজ্রপাতে শ্রমিকের হতাহতের খবর পেয়ে জমির মালিক তাজুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়। তাকেসহ আহত দুই শ্রমিককে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানান, সকালে কালবৈশাখী ও বজ্রপাত হয়। এ সময় আবদুর রহিমসহ অন্য শ্রমিকরা আখাউড়া উপজেলার দরুইন গ্রামের বাসিন্দা তাজুল ইসলামের বাগানবাড়ি এলাকায় জমির ধানকাটার কাজ করছিলেন। হঠাৎ বজ্রপাতে শ্রমিক আব্দুর রহিমসহ আরও দুজন আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আবদুর রহিমকে মৃত বলে ঘোষণা করেন। অপর দুই শ্রমিক ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্থানীয় চেয়ারম্যান মো. মনির হোসেন গণমাধ্যমকে নিশ্চিত করেন।

আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদার জানান, মৃতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এ ছাড়া মাগুরায় ২ জন, নোয়াখালী ১জন, নওগাঁয় ১জন নিহত হয়েছে বলে জানা গেছে।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *