প্রচ্ছদ / চট্টগ্রাম বিভাগ / “ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়ার” উদ্ধেগে এতিম পথ শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরন

“ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়ার” উদ্ধেগে এতিম পথ শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরন

কামাল সিকদার কক্সবাজার প্রতিনিধি

“ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া”

একটি সম্পূর্ণ অলাভজনক, অরাজনৈতিক, অসাম্প্রদায়িক, সামাজিক, মানবিক, শিক্ষানুরাগী, স্বাধীন, সার্বভৌমত্ব বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সেচ্ছাসেবী সংগঠন। যে সংগঠনের হাত ধরে বিভিন্ন সময়, বিভিন্ন জায়গায়, বিভিন্নভাবে সংগঠিত হয়ে আসছে ভিন্নরকমের সমাজসেবামূলক কার্যক্রম। এরই পরিপ্রেক্ষিতে আজ শনিবার সকাল ১০:০০ ঘটিকা হতে দুপুর ০১:০০ ঘটিকা পর্যন্ত এলাকার হেফ্জখানা, এতিমখানা, নূরানী মাদরাসা ও পথশিশুদের জন্য সংগঠনটি আয়োজন করেছিলো একটি ব্যতিক্রমধর্মী কর্মসূচি।
উক্ত কর্মসূচিতে যা ছিলো…
০১/ হেফজখানা-এতিমখানার ছাত্র ও শিক্ষকদের জন্য টুপি, মিসওয়াক সাথে লাঞ্চ প্যাকেট।
০২/ নূরানী মাদরাসার ছাত্র-ছাত্রীদের জন্য বাংলা/ইংরেজি/গণিত খাতা, কলম, পেন্সিল, রাবার, স্কেল, কাটার, বোর্ড, ফাইল এবং শিক্ষকদের জন্য রয়েছে টুপি, মিসওয়াক, ডায়েরি, কলমসহ সবার জন্য ছিলো লাঞ্চ প্যাকেট।
০৩/ ছিন্নমূল তথা পথশিশুদের জন্যও রয়েছে লাঞ্চ প্যাকেটসহ অন্যান্য সহযোগিতা।

এই কর্মসূচিতে উপস্থিত থেকে কর্মসূচিকে সৌন্দর্য্যমন্ডিত করে তুলেছেন মৌলভীপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও “ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া” এর প্রতিষ্টাতা সভাপতি কফিল উদ্দিনের শ্রদ্বেয় পিতা মোহাম্মদ আইয়ুব মুন্সী (৬০)। তিনি বলেন, শতকরা ৮০% শিশুই গরীব, অসহায় ও মধ্যবিত্ত পরিবারের সন্তান যারা মাদ্রাসায় পড়ে। তাদের পাশে থাকলে, তাদেরকে সাহায্য সহযোগীতা করলেই দুনিয়া আখেরাতে তোমাদের শান্তি ও মুক্তি এবং আল্লাহ পরকালে তোমাদেরকেও পুরস্কৃত করবেন ইনশাআল্লাহ।
উপস্থিত ছিলেন “মৌলভীপাড়া ইন্ডিপেন্ডেন্ট ক্লাব” এর উপদেষ্টা মিজানুর রহমান। তিনি বলেন, আমরা সবমসময় ইয়ুথ অর্গানাইজেশনের পাশে থেকে সহযোগিতা করে যাবো যখন যা প্রয়োজন হয় ইনশাআল্লাহ। আরও উপস্থিত ছিলেন মৌলভীপাড়া দারুল এহসান একাডেমীর প্রধান শিক্ষক মাওলানা আবদুর রহিম। তিনি বলেন, মসজিদ মাদরাসা ভিত্তিক কাজ করলে এবং বিশেষ করে শিশুদের মুখে একচিলতি পরিমাণ হাঁসি ফোটাতে পারলে পরকালে সওয়াবের ভাগী হবেন আপনারা। উপস্থিত ছিলেন মাদরাসার সহকারী শিক্ষকবৃন্দ ও “মৌলভীপাড়া ইন্ডিপেন্ডেন্ট ক্লাব” এর একঝাঁক উদীয়মান তরুণ সেচ্ছাসেবক যাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে সংগঠনের কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করায় সবাইকে ধন্যবাদ জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ কফিল উদ্দিন। তিনি বলেন,
“ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া” ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা হাতে নিয়েছে তার মধ্যে যে কার্যক্রম গুলো পরিচালিত হবে সকল সামাজিক কার্যক্রম গুলো হবে মানবিক দিক বিবেচনা করেই। যেখানে মানবতার কাজ সেখানেই আমাদের সংগঠন। পাশাপাশি একজন মানবিক কর্মী হিসেবেও কাজ করে যেতে চাই সমাজের জন্য।
আর এই মহতি কর্মসূচিতে সর্বাত্মক সহযোগিতা করেছেন সংগঠনের সদস্যসহ অন্যান্যরা, এটার জন্য সংগঠনের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানায় সংগঠনের প্রতিষ্ঠাতা পরিষদ।

এছাড়াও চেক করুন

রাজনীতি করতে হবে মানবতার কল্যাণে নাঙ্গলকোটে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ- রাজনীতি করতে হবে মানবতার কল্যাণে, রাজনীতিবিদদের কর্মকান্ড জনগণের কল্যানে না হলে তার রাজনীতি …