প্রচ্ছদ / খেলাধুলা / করোনায় আক্রান্ত বিশ্বকাপজয়ী তারকা মাতুইদি!

করোনায় আক্রান্ত বিশ্বকাপজয়ী তারকা মাতুইদি!

অনলাইন ডেস্কঃ

বিশ্ব ক্রীড়াঙ্গনকে আরেকটি দুঃসংবাদ দিল নভেল করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসে এবার আক্রান্ত হলেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা ও জুভেন্টাস মিডফিল্ডার ব্লেইস মাতুইদি। স্বাস্থ্য পরীক্ষার পর মাতুইদির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস ক্লাব কর্তৃপক্ষ।

গত ১১ মার্চ থেকে ফ্রান্সের এই ফুটবলার অন্যদের থেকে আলাদা আছেন। কিন্তু তাঁর শারীরিক অবস্থা ভালো এবং করোনার কোনো উপসর্গ দেখা যাচ্ছে না বলেও জানিয়েছে জুভেন্টাস।

এই নিয়ে তুরিনের ক্লাবটির দ্বিতীয় ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে গত সপ্তাহে ড্যানিয়েল রুগানির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছিল। এর পর থেকে দলটির সবাই কোয়ারেন্টিনে আছেন।

এদিকে বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্ব ক্রীড়াঙ্গনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। একের পর এক স্থগিত হয়ে গেছে বিশ্বের সব বড় টুর্নামেন্ট। এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন স্প্যানিশ ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়া। মাত্র ২১ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন তরুণ এই ফুটবল কোচ।

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হন গার্সিয়া। হাসপাতালে ভর্তি হওয়ার পর জানতে পারেন, লিউকেমিয়া রোগেও আক্রান্ত ছিলেন তিনি। স্পেনের মালাগা অঞ্চলের অ্যাথলেটিকো পোর্তাদা আলতার জুনিয়র দলের কোচ ছিলেন গার্সিয়া। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ক্লাবের সভাপতি পেপ বুয়েনো।

আড়াই মাসে মহামারির আকার পাওয়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের ১৬৮টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা এক লাখ ৯৯ হাজার ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে নেদারল্যান্ডসভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ। করোনায় মৃতের সংখ্যা পৌঁছে গেছে সাত হাজার ৯৭৫ জনে। তবে এত দিন মৃত্যুর খাতায় কোনো ফুটবল-সংশ্লিষ্ট কারো নাম ছিল না। স্প্যানিশ এই কোচই হলেন করোনায় মারা যাওয়া প্রথম কোনো ফুটবল ব্যক্তিত্ব।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোটের বক্সগঞ্জ জাতীয়তাবাদী প্রবাসী ফোরামের ৫১ বিশিষ্ট কমিটির অনুমোদন

এমডি শাহিন মজুমদারঃ- কুমিল্লার নাঙ্গলকোটের বক্সগঞ্জ ইউনিয়ন জাতীয়তাবাদী প্রবাসী ফোরামের ৫১ জন বিশিষ্ট কমিটি অনুমোদন …

Leave a Reply

Your email address will not be published.