প্রচ্ছদ / কুমিল্লা ও নাঙ্গলকোট / করোনায় বিশেষ অবদান রাখায় ‘পাঠাগার আন্দোলন বাংলাদেশে’র সম্মাননা পেলো ‘সংশপ্তক’

করোনায় বিশেষ অবদান রাখায় ‘পাঠাগার আন্দোলন বাংলাদেশে’র সম্মাননা পেলো ‘সংশপ্তক’

আশিকুর রহমান:-

করোনায় বিশেষ অবদান রাখায় পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর সম্মাননা পেলো সেচ্ছাসেবী টিম সংশপ্তক। শুক্রবার বিকেল ৫টায় কুমিল্লা ধর্ম সাগর পাড়ে আয়োজিত লেখক ও পাঠক সভায় এই সম্মাননা প্রদান করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন কুমিল্লার সম্মানিত জেলা প্রশাসক?  মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লার সাবেক এসপি মানিক খসরু, সাইদুল আরেফিন (এডিসি,শিক্ষা ও আইসিটি) আফজাল হোসাইন (অতিরিক্ত পুলিশ সুপার, ডিএসবি) আব্দুল হক (চেয়ারম্যান বারবিডা বাংলাদেশ), অধ্যাপক ড. আলী হোসেন চৌধুরী (ভারপ্রাপ্ত উপাচার্য, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়),অধ্যাপক ড. জি.এম মনিরুজ্জামান (ডিন,কলা ও মানবিক অনুষদ,কুমিল্লা বিশ্ববিদ্যালয়),ইমাম হোসাইন (চেয়ারম্যান, পাঠাগার আন্দোলন বাংলাদেশ) ছাড়াও আরো অনেক বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

উক্ত অনুষ্ঠানে সংশপ্তকের সমন্বয়ক জনাব জহিরুল ইসলামকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এসময় তাকে উত্তরীয় পরিয়ে সম্মানিত করা হয়। সম্মাননা প্রদান করার সময় সংশপ্তক টিমের নাজমুল হোসাইন,শাহাদাত হোসেন, তানভীর আহমেদ রাসেল, ইমদাদুল হক,আশিকুর রহমান, মাহিন উদ্দিন, বছির উদ্দিন রাজু সহ আরো অনেকে।

উল্লেখ্য, করোনা মহামারীর শুরু থেকেই করোনা মোকাবেলায় কাজ করে আসছিলো টিম সংশপ্তক। এখনো পর্যন্ত প্রায় ৩ হাজারেরও অধিক পরিবারকে ত্রান সামগ্রী বিতরণ করে টিম সংশপ্তক। দুই শতাধিক এর বেশি মানুষকে জরুরি অক্সিজেন সেবা প্রদান করে এই সংগঠনটি। এছাড়াও নাঙ্গলকোট উপজেলায় করোনা মহামারীতে জীবানুনাশক প্রয়োগ, জরুরী টেলিমেডিসিন সেবা, রমজান মাসে ছিন্নমূল মানুষের মাঝে সেহেরি ও ইফতার বিতরণ, অসহায় শিশুদের ঈদ উপহার বিতরণ ছাড়াও আরো অসংখ্য জনহিতকর কার্যক্রম পরিচালনা করে সংশপ্তক। তারই ধারাবাহিকতায় আজকে তাদের জনহিতকর কার্যক্রম এর স্বীকৃতি স্বরুপ এই সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোটে আওয়ামীলীগের কমিটিতে প্রফেসার জয়নাল আহবায়ক অধ্যক্ষ ছাদেক সদস্য সচিব

রবিউল হোসাইন রাজুঃ- বাংলাদেশ আওয়ামীলীগ কুমিল্লা দক্ষিণ জেলার আওতাধীন নাঙ্গলকোট উপজেলা শাখার বর্তমান কমিটি বিলুপ্ত …