প্রচ্ছদ / কুমিল্লা ও নাঙ্গলকোট / কৃষকদের জন্য নামাজের উপকরণ বক্স তৈরি করলো পদুয়ারপাড় নিউ সুপার স্টার ক্লাব

কৃষকদের জন্য নামাজের উপকরণ বক্স তৈরি করলো পদুয়ারপাড় নিউ সুপার স্টার ক্লাব

রবিউল হোসাইন রাজুঃ

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নের ভিন্নধর্মী এক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন পদুয়ারপাড় নিউ সুপার স্টার ক্লাব। যাদের প্রতিটি কাজে রয়েছে ভিন্নতা, একঝাঁক তরুণ স্বপ্নবাজ মেধাবী শিক্ষার্থীদের হাত ধরে যুগান্তকারী পদক্ষেপের মধ্য দিয়ে আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে তারা, গত জানুয়ারী মাসে তারা তৈরি করেছিল পথের ধারে উন্মুক্ত গ্রন্থাগার, যে গ্রন্থাগার বেশ সাড়া পেলেছিল স্যোসাল মিডিয়ায়। যেটি দেখতে এখনো প্রতিনিয়ত ভিড় করে উপজেলা সহ আশেপাশের ইউনিয়নের বই প্রেমী পাঠক’রা।

এবার তারা মাঠে কাজ করা কৃষকদের জন্য ফসলি জমির পাশে উন্মুক্ত স্থানে তৈরি করলো নামাজের উপকরণ বক্স। যে বক্সে রয়েছে নামাজের জায়নামাজ তাসবীহ টুপি সহ বিভিন্ন উপকরণ, যে কোন কৃষক এ বক্স থেকে উপকরণ গুলো নিয়ে নামাজ আদায় করে আবার বক্সে রেখে দিতে পারবেন। এমন ব্যাতিক্রম উদ্যোগে খুশি ফসলি জমিতে কাজ করা স্থানীয় কৃষকরা, তারা বলেন এখন আর কাজের সময় নামাজ আদায় করতে অসুবিধা হবে না। যারা আমাদের জন্য এমন আয়োজন করেছেন তাদের কাছে আমরা কৃতজ্ঞ।

গত ২৪ই ফেব্রুয়ারী সন্ধায় কৃষকদের জন্য নামাজের উপকরণ বক্সটি উদ্বোধন করেন হেসাখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহাম্মদ ভূঁইয়া। এসময় তিনি বলেন, সুপার স্টার ক্লাবের পক্ষ থেকে ছাত্র যুবক ভাইয়েরা মাঠে কৃষকদের জন্য ইবাদতের ব্যবস্থা করেছেন, এছাড়াও তারা গত দিনগুলোতে নানা কল্যাণমূলক কাজ করেছেন আমি আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই, যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত, শিক্ষিত যুবকরাই পারে সমাজে পরিবর্তন আনতে। আমি চাই আপনারা সমাজে সামাজিকতার পাশাপাশি মানুষকে বিভিন্ন বিষয়ে সচেতন করুন, সমাজে কেউ যাতে বেকার না থাকে, বেকার মানুষ দেশ ও সমাজের বোঝা, নিজে কর্মে করে নিজের পায়ে দাড়ান। পরিশেষে বললো আপনাদের এমন ব্যাতিক্রম আয়েজন সত্যি প্রশংসার, আধুনিক সমাজ বিনির্মানে আপনাদের মত যুবকদের অনেক প্রয়োজন।

এছাড়াও চেক করুন

সংশপ্তক হেসাখাল ইউনিয়ন টিমের বিনামূল্যে মাস্ক বিতরণ ক্যাম্পেইন

নিজস্ব সংবাদদাতাঃ- করোনা সংক্রামণ রোধে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ১৬ ইউনিয়ন ও পৌরসভায় একযোগে বিনামূল্যে মাস্ক …