প্রচ্ছদ / আন্তর্জাতিক / ছাত্রলীগ কর্মীর আবেদনে পাঞ্জাবে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের অনুমোদন

ছাত্রলীগ কর্মীর আবেদনে পাঞ্জাবে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের অনুমোদন

জবি সংবাদদাতা।
ভারতের পাঞ্জাবের ডক্টর আইটি পলিটেকনিক কলেজে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের অনুমোদন দেয়া হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশি শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী সৈকত দেবনাথের আবেদনের প্রেক্ষিতে বুধবার কলেজ কর্তৃপক্ষ এটি স্থাপনের অনুমোদন দিয়েছে বলে জানা গেছে।

জানা যায়, শুধু ডক্টর আইটি পলিটেকনিক কলেজেই সীমাবদ্ধ থাকতে চাননা ছাত্রলীগ নেতা সৈকত দেবনাথ। ভারতে বাংলাদেশের শিক্ষার্থীরা অধ্যয়ন করছে এমন আরো কয়েকটি ইউনিভার্সিটিতে মুজিব কর্নার তৈরি করার উদ্যোগ নেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

সৈকত দেবনাথ বলেন, আমরা দেশ ছেড়ে বিদেশের মাটিতে এসেছি পড়ালেখার জন্য। যিনি আমাদের এত সুন্দর একটা দেশ উপহার দিয়েছেন, তাঁর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে কিছু একটা করতে চাই। আমরা বঙ্গবন্ধুর আদর্শ প্রচারের জন্য এই উদ্যোগটা গ্রহণ করেছি। ছাত্রলীগের হারানো ঐতিহ্য রক্ষায় এবং বিদেশের মাটিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে পিতা মুজিবের আর্দশ প্রচারের জন্য আমরা এই কর্মসূচি কাজ চলমান রাখবো।

খোঁজ নিয়ে জানা গেছে, তার এই পরিকল্পনা বাস্তবে রূপ দিতে সহায়তা করছে ভারতের বিভিন্ন প্রান্তে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা। আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী আলী হোসেন আরমান বলেন, ভারতে কয়েক হাজার বাংলাদেশী শিক্ষার্থী অধ্যয়নরত। তাই বাংলাদেশী হিসেবে এখানের বিশ্ববিদ্যালয়গুলোর লাইব্রেরিতে বাংলাদেশের ইতিহাস, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক তথ্যবহুল বই যেন সবাই পড়তে পারে তাই এই উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ, ভারত শাখা।

ছবি : ডক্টর আইটি পলিটেকনিক, পাঞ্জাব, ভারত ও ছাত্রলীগ নেতা সৈকত দেবনাথ।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোট এ শেখ রাসেল দিবস পালিত

নাঙ্গলকোট উপজেলা প্রতিনিধিঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস-২০২১ (১৮ অক্টোবর) সোমবার সকালে, …