শুক্রবার , ৩ এপ্রিল ২০২০
Home / ক্যাম্পাস / ছিনতাইয়ের ঘটনায় জবির দুই শিক্ষার্থী বহিস্কার”

ছিনতাইয়ের ঘটনায় জবির দুই শিক্ষার্থী বহিস্কার”

মোঃ মিনহাজুল ইসলাম, জবি প্রতিনিধি।

 

এক নারী শিক্ষার্থীকে লাঞ্চিত করা ও ছিনতাইয়ের ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পরিসংখ্যান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে প্রশাসন। গতকাল বুধবার জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী তার বন্ধুদের সাথে ঘুরতে আসলে তাদেরকে বাহাদুর শাহ (ভিক্টোরিয়া) পার্কে ডেকে পরিসংখ্যান বিভাগ ১২ তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম আহমেদ খান (রাতুল শাহরিয়ার) এবং ভূগোল ও পরিবেশ বিভাগ ১২তম ব্যাচের শিক্ষার্থী মিরাজুল ইসলাম মারুফ তাদের সাথে অশোভন আচরণ করে এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে ফাহিম আহমেদ খান এবং মিরাজুল ইসলাম মারুফ উক্ত ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়, যা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী। এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত দুইজন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা করেছে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে স্থাায়ীভাবে কেন বহিস্কার করা হবে না সে ব্যাপারে লিখিত জবাব দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়াও চেক করুন

ইবি বন্ধ থাকছে আরোও ৯ দিন

নিজস্ব প্রতিবেদকঃঃ করোনা প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারি ঘোষণা অনুযায়ী আগামী ৯ এপ্রিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

Share the love!