প্রচ্ছদ / খেলাধুলা / তামিমের সঙ্গে টেস্ট দলে ফিরলেন তাসকিন, আবু জায়েদ

তামিমের সঙ্গে টেস্ট দলে ফিরলেন তাসকিন, আবু জায়েদ

ক্রীড়া প্রতিবেদক

উদ্বোধনী জুটির ব্যর্থতায় অধীর হয়ে তামিম ইকবালের ফেরার অপেক্ষায় ছিলেন সাকিব আল হাসান। অবসান হয়েছে অপেক্ষার। চোট কাটিয়ে ফেরা দেশসেরা ওপেনারের সঙ্গে টেস্ট দলে ফিরেছেন দুই পেসার আবু জায়েদ চৌধুরী ও তাসকিন আহমেদ।

নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৫ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। এ সময়ে তিনি জানান, পরবর্তী সময়ে দলের সঙ্গে যুক্ত করা হবে একজন পেসারকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার ও আরিফুল হক।

ওই সিরিজে শুরুতে ঢাকা টেস্টের জন্য ১৩ সদস্যের দল দিয়েছিলেন নির্বাচকরা। কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের চোটে ব্যাকআপ হিসেবে পরে দলে এসে খেলেও ফেলেছিলেন লিটন। আটে নেমে প্রথম ইনিংসে ফিফটি করা এই তরুণ টিকে গেছেন টেস্ট দলে।

চোটের জন্য দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে চারটি টেস্টে খেলা হয়নি তামিমের। বাঁহাতি এই ওপেনার গত জুলাইয়ে ক্যারিবিয়ান সফরে সবশেষ টেস্ট খেলেছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকে ৭৬ রানের চমৎকার ইনিংস খেলা বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম ধরে রেখেছেন জায়গা। সেই ম্যাচে নড়বড়ে ১৯ রানের ইনিংস খেলা সৌম্য বাদ পড়লেন এক সিরিজ পরেই।

জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলা আরিফুল একাদশের বাইরে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই পেস অলরাউন্ডার এবার বাদ পড়ে গেলেন স্কোয়াড থেকেই।

২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকায় সবশেষ টেস্ট খেলেছিলেন তাসকিন। চোট আর বাজে ফর্মে জায়গা হারানো এই পেসার ভালো করেছেন ঘরোয়া চার দিনের ম্যাচে। চলমান বিপিএলেও নিয়মিত উইকেট নিচ্ছেন এই তরুণ।

গত বছর ওয়েস্ট ইন্ডিজে দারুণ বোলিং করা আবু জায়েদের টেস্ট দল থেকে বাদ পড়াটা ছিল বিস্ময়কর। ঘরোয়া ক্রিকেটে ভালো করে এক সিরিজ পর দলে ফিরলেন এই তরুণ পেসার।

আগামী ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে প্রথম টেস্ট।

টেস্টের বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল,সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী।

এছাড়াও চেক করুন

DSH এর উদ্যোগে অসহায় শীতার্তদের কম্বল বিতরন

এমডি শাহিন মজুমদারঃ সিএন নিউজ২৪.কম। প্রতিবছরের মতো এবারও বাউফল, পটুয়াখালীতে দুস্থ ও অসহায় মানুষের মাঝে …