প্রচ্ছদ / কুমিল্লা ও নাঙ্গলকোট / দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মাওলানা আব্দুল আউয়াল ফয়সাল বিন তাহেরী

দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মাওলানা আব্দুল আউয়াল ফয়সাল বিন তাহেরী

বছর ঘুরে আবার এল পবিত্র ঈদুল আযহা। শান্তি, সৌহার্দ্য আর আনন্দের বার্তা নিয়ে আসে এই উৎসব। ঈদ মানেই হচ্ছে সব ভেদাভেদ ভুলে ভ্রাতৃত্বের বন্ধনে মিলিত হওয়া। সবাইকে ঈদ মোবারক।

পবিত্র ঈদুল আজহায় মহান আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করা মুসলমানদের প্রাচীন ঐতিহ্য। আল্লাহ তায়ালা তাঁর প্রিয় নবী হজরত ইব্রাহিম (আ.)-এর আনুগত্য পরীক্ষা করার উদ্দেশ্যে তাঁকে নির্দেশ দিয়েছিলেন তাঁর সবচেয়ে প্রিয় বস্তুকে কোরবানি দিতে। স্নেহের পুত্র হজরত ইসমাইল (আ.) ছিলেন তাঁর সবচেয়ে প্রিয়। স্নেহ-মমতায় ভরা জগৎ-সংসারে পিতার পক্ষে আপন পুত্রকে কোরবানি দেওয়া অসম্ভব এক অগ্নিপরীক্ষা। কিন্তু আল্লাহর নির্দেশ পেয়ে হজরত ইব্রাহিম (আ.) বিনা দ্বিধায় আপন পুত্রকে কোরবানি দিতে উদ্যত হয়েই পরীক্ষায় উত্তীর্ণ হন। মহান আল্লাহর নির্দেশে ছুরির নিচে প্রিয় পুত্র হজরত ইসমাইল (আ.)-এর স্থলে কোরবানি হয়ে যায় একটি দুম্বা। এই ঘটনার অন্তর্নিহিত বাণী স্রষ্টার প্রতি পরিপূর্ণ আনুগত্য ও ত্যাগ স্বীকার।
পবিত্র ঈদুল আযহার উদ্দেশ্য স্রষ্টার সন্তুষ্টির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত থাকা। পশু কোরবানির পাশাপাশি কোরবানি দিতে হয় মানুষের সব রিপুকে: কাম, ক্রোধ, লোভ, মোহ, পরনিন্দা, পরশ্রীকাতরতা।
এই আনন্দময় উৎসবে প্রিয় দেশবাসী ও প্রবাসে অবস্থানরত মুসলিম ভাইবোন ও খিদমাতুল উম্মাহ বাংলাদেশ’র সাথে সংশ্লিষ্ট সকল নেতাকর্মী, হিতাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীর প্রতি রইল ঈদের শুভেচ্ছা। পবিত্র ঈদুল আযহার আনন্দ অমলিন হোক।

শুভেচ্ছান্তে-
মুহাম্মাদ আবদুল আউয়াল ফয়সাল বিন তাহেরী, সভাপতি- খিদমাতুল উম্মাহ বাংলাদেশ।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোটে অর্থমন্ত্রীর নামে ফ্রি অক্সিজেন ব্যাংক কার্যক্রম উদ্বোধন

নিজস্ব সংবাদদাতাঃ- বৈশ্বিক প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগের …