প্রচ্ছদ / প্রচ্ছদ / ধর্ষণের অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগের সহসভাপতি গ্রেপ্তার

ধর্ষণের অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগের সহসভাপতি গ্রেপ্তার

 

অনলাইন ডেস্কঃ

সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে তরুণী ধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেছে ২২ বছর বয়সী এক তরুণী।

রাজধানীর মিরপুর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। এই মামলায় সবুজ আল সাহবাকে গ্রেপ্তার করা হয়েছে। আর তাকে সহযোগিতা করার অভিযোগে বিবি ফাতেমা ওরফে ঝুমুর (৩৫) নামের এক নারীকেও বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে গ্রেপ্তার করেছে পুলিশ জানা গেছে, গোপালগঞ্জের কাশিয়ানীর ছেলে সবুজ আল সাহবার বিরুদ্ধে ভিকটিম তরুণী নিজেই বাদী হয়ে মামলাটি করেছেন।

ধর্ষণ মামলায় সবুজ আল সাহবাসহ দুজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার ডিউটি অফিসার এসআই ওমর ফারুক। তিনি জানান, তাদের আজ আদালতে তোলা হবে।

গ্রেপ্তারের আগে ছাত্রলীগের এই নেতা এক ফেসবুক পোস্টে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছিলেন। তিনি লিখেছেন, ‘রাজনৈতিক প্রতিহিংসা করে একটি কুচক্রী মহল বিভিন্ন উপায়ে ফাঁসানোর চেষ্টা করছে..’

মামলায় অভিযোগে জানা যায়, ২৮ সেপ্টেম্বর দুপুরে ফাতেমা ডাক্তার দেখানোর কথা বলে তরুণীকে নিয়ে বের হয়। এরপর তরুণীকে সবুজের বাসায় নিয়ে যায়। রাতে কৌশলে ফাতেমা তাকে সবুজের কক্ষে পাঠায়। তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে বলে। তখন তরুণী রাজি না হলে বাহির থেকে ফাতেমা দরজা বন্ধ করে দেয়। সবুজ জোর করে তাকে ধর্ষণ করে। ফাতেমা সবুজের কাছ থেকে নিয়ে ভিকটিমকে সকালে ১০ হাজার টাকা দেবে বলে রাতে ওই বাসাতে ঘুমিয়ে পড়ে। ৩০ সেপ্টেম্বর তারা বাসায় চলে যায়। পরে তরুণী বিষয়টি তার স্বজনদের জানায়। এরপর ১ অক্টোবর সকালে সে মামলা করে।

ওসি জানান, ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেলে পাঠানো হয়েছে। ধর্ষণের শিকার তরুণী গৃহপরিচারিকার কাজ করে।

এদিকে, সবুজ আল সাহবা ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি বলে নিশ্চিত করেছেন উত্তরের সভাপতি মো. ইব্রাহীম। তিনি বলেন, আমি বিষয়টি জেনেছি। অভিযুক্ত সবুজকে সংগঠন থেকে বহিষ্কারের প্রক্রিয়া চলছে। তাকে বহিষ্কার করা হবে।

এছাড়াও চেক করুন

ইবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

ইবি প্রতিনিধি ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শেখ রাসেল হলের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের …