প্রচ্ছদ / কুমিল্লা ও নাঙ্গলকোট / নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে ঝুঁকিপূর্ণ ৭ কেন্দ্র, ভোট হবে ইভিএমে

নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে ঝুঁকিপূর্ণ ৭ কেন্দ্র, ভোট হবে ইভিএমে

স্টাফ রিপোর্টারঃ-

২০ ই সেপ্টেম্বর সোমবার প্রথমবারের মত ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে। এ নিয়ে ভোটারদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ করা যাচ্ছে। প্রার্থীরা শেষ করেছেন সকল ধরনের প্রচার প্রচারণা। এরইমধ্যে নির্বাচনীয় সকল কর্যক্রম সম্পূর্ণ করেছেন উপজেলা নির্বাচন কমিশন।

নির্বাচনীয় অফিস সূত্রে জানা যায়, পৌরসভার ৯ ওয়ার্ডে ১১ টি ভোট কেন্দ্রের ৬৪ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে, এর মধ্যে ৭টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। কেন্দ্রগুলো হলো- থানা কমপ্লেক্স শিশু নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাঙ্গলকোট এ আর মডেল উচ্চ বিদ্যালয়, হাছান মেমোরিয়াল সরকারি কলেজ, ধাতীশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মডেল মহিলা কলেজ, কেন্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাতুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এই নির্বাচনে ৯ ওয়ার্ডে ৪৩ জন পুরুষ কাউন্সিলর ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১১ জন নারী প্রার্থী প্রতিদন্ধীতা করছেন। পৌরসভার ১৯ হাজার ৮ শত ১১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৯ শত ২৬ জন ও মহিলা ভোটার ৯ হাজার ৮ শত ৮৫ জন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয় করাবেন।

এ বিষয়ে নাঙ্গলকোট নির্বাচন অফিসার সুফিয়া সুলতানা বলেন, সোমবার পৌর নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। যা ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। প্রিসাইডিং অফিসারদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। ভোটারেরা যাতে কোন সমস্যা পোয়াতে না হয় সে জন্য প্রতিটি কেন্দ্রে মক ভোটের আয়োজন করা হয়। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর জন্য ম্যাজিস্ট্রিটসহ আলাদা নজর দারিতে রয়েছে। যাতে কোন ধরনের অপৃত্তিকর ঘটনা না ঘটে। আমরা শত ভাগ শান্তিপূর্ণ নির্বাচনের আশা করছি। টহলে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।
মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন আব্দুল মালেক, এখন কাউন্সিলর প্রার্থীদের মধ্যে নির্বাচন হবে।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোটে আওয়ামীলীগের কমিটিতে প্রফেসার জয়নাল আহবায়ক অধ্যক্ষ ছাদেক সদস্য সচিব

রবিউল হোসাইন রাজুঃ- বাংলাদেশ আওয়ামীলীগ কুমিল্লা দক্ষিণ জেলার আওতাধীন নাঙ্গলকোট উপজেলা শাখার বর্তমান কমিটি বিলুপ্ত …