বুধবার , ২৭ মে ২০২০
Home / নোয়াখালী / নোবিপ্রবিতে ‘ইয়াং বাংলা বিচ্ছুরণ’ প্রকল্পের ক্যাম্পাস এক্টিভেশন ক্যাম্পেইন

নোবিপ্রবিতে ‘ইয়াং বাংলা বিচ্ছুরণ’ প্রকল্পের ক্যাম্পাস এক্টিভেশন ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদকঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘ইয়াং বাংলা বিচ্ছুরণ’ প্রকল্পের ক্যাম্পাস এক্টিভেশন ক্যাম্পেইন।

২১ অক্টোবর (সোমবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ এর নিচতলায় বুথ বসিয়ে প্রচারণা কার্যক্রম আরম্ভ করেন ইয়াং বাংলার ক্যাম্পাস এম্বাসেডর সায়মুন ইসলাম এবং পারমিতা চক্রবর্তী।

বুথ বসানোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে পোস্টারিং এবং বিভিন্ন ডিপার্টমেন্টে ক্লাস প্রমোশনের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে ‘বিচ্ছুরণ’ সম্পর্কে নানা তথ্য তুলে ধরেন তারা।

‘বিচ্ছুরণ’ হলো ইয়াং বাংলা, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স ও পাওয়ার সেল(বিদ্যুৎ মন্ত্রণালয়) আয়োজিত জাতীয় পর্যায়ের একটি আইডিয়া প্রতিযোগিতা যার মাধ্যমে নবায়নযোগ্য শক্তি ও জ্বালানী সম্পর্কিত উদ্ভাবনী আইডিয়াগুলোকে বাছাই করে সার্বিক সহায়তা প্রদান করা হবে।

এই প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ী ৫-১০ টি আইডিয়াকে মোট ১ কোটি টাকা সমমূল্যের পুরস্কারের পাশাপাশি ২ বছরের কারিগরি সহায়তা প্রদান করা হবে। এছাড়া আরোও ৫০-১০০ টি আইডিয়াকে ৫০ লক্ষ টাকা সমমূল্যের পুরস্কার প্রদান করা হবে। প্রতিটি দলে সর্বোচ্চ ৩ জন এবং সর্বনিম্ন ১ জন সদস্য নিয়ে দল গঠন করা যাবে। দলে কমপক্ষে একজন শিক্ষার্থী থাকা বাধ্যতামূলক।

নবায়নযোগ্য শক্তি ও জ্বালানি সম্পর্কিত উদ্ভাবনী কোনো আইডিয়া থাকলে নিবন্ধন করার জন্য এই লিংকে প্রবেশ করুন- https://youngbangla.org/bichchuron-2019/

মাইনুদ্দিন পাঠান
নোবিপ্রবি প্রতিনিধি

এছাড়াও চেক করুন

৭০ টি পরিবারের পাশে বিবেক এইড ফাউন্ডেশন

মাইনুদ্দিন পাঠান নোবিপ্রবি প্রতিনিধি ” বিবেক এইড ফাউন্ডেশন ” এর উদ্যোগে Humanity Will Win” এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *