প্রচ্ছদ / রাজনীতি / নড়াইল পৌরসভা নির্বাচনে আঞ্জুমান আরা জয়ী

নড়াইল পৌরসভা নির্বাচনে আঞ্জুমান আরা জয়ী

নড়াইল সংবাদদাতাঃ

নড়াইল পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের নিরঙ্কুশ জয়লাভ। নড়াইল পৌরসভার মেয়র পদে নৌকা প্রতিক পেয়ে বিপুল ভোটে জয়লাভ করলেন বিশিষ্ট সমাজসেবক, জনদরদী জনাব আঞ্জুমান আরা। নড়াইলে এই প্রথম বারের মতো কোন নারী মেয়র হলেন। আঞ্জুমান আরা ১৯ হাজার ৩২ ভোট পেয়ে মেয়র পদে বিজয়ী হন।তিনি আওয়ামিলীগের মনোনীত প্রার্থী ছিলেন।তথ্যসুত্রে জানা গেছে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। আরো জানা গেছে তিনি এই শিক্ষকতার পেশা ছেড়ে রাজনীতিতে যোগ দেন। তিনি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের সাথে জড়িত আছেন।
জনাব আঞ্জুমান আরার স্বামী একজন আইনজীবী সিদ্দিক আহমেদ দীর্ঘদিন ধরে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ছিলেন। জনাব আঞ্জুমান আরার প্রতিদ্বন্ধী প্রার্থী ছিলেন বিএনপির প্রার্থী মোঃ জুলফিকার আলী। তিনি মোট ভোট পেয়েছেন ৪ হাজার ৩৫৭। শনিবার ৩0 জানুয়ারী ২0২১ সকাল থেকে বিকাল 4.00 পর্যন্ত নড়াইল পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নড়াইল পৌরসভা নির্বাচনে কোথাও কোনো সমস্যা দেখা যায় নি বা কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোট গ্রহন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মাঠে ছিলেন পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, ম্যাজিস্ট্রেট সহ প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীরা। ভোটারদের সাথে কথা বলে জানা যায় তারা শান্তি পূর্নভাবে ভোট দিতে পেরেছেন।
অতিরিক্ত শীতের কারনে সকালের দিকে ভোটারদের উপস্থিতি একটু কম ছিলো। পৌরসভায় চারজন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। পরে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী সরদার আলমগীর হোসেন ২৫ জানুয়ারি নির্বাচন থেকে সরে দাঁড়ান। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মাওলানা মোহাম্মদ খায়রুজ্জামান নির্বাচনে অংশ নেন। তিনি পেয়েছেন ১ হাজার ৩৬৬ ভোট। তিনি পেয়েছেন ১ হাজার ৩৬৬ ভোট। সংসদ সদ্স্য মাশরাফি বিন মুর্তজার সহায়তায় এই পৌরসভাকে দেশের মডেল পৌরসভায় রূপ দেওয়া হবে।’ নড়াইল পৌরসভা প্রতিষ্ঠিত হয় ১৯৭২ সালে। ১৯৭৪ সালে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রথম পৌর মেয়র নির্বাচিত হন গাজী আলী করিম।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোট এ শেখ রাসেল দিবস পালিত

নাঙ্গলকোট উপজেলা প্রতিনিধিঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস-২০২১ (১৮ অক্টোবর) সোমবার সকালে, …