প্রচ্ছদ / প্রচ্ছদ / বন্যাদুর্গতদের পাশে “বাজার বন্ধু”

বন্যাদুর্গতদের পাশে “বাজার বন্ধু”

আব্দুল্লাহ আল মারুফ সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর ও টাঙ্গাইলে বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে স্বাস্থ্যসেবা ক্যাম্প ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

বুধবার একশপ ও সিনেসিস আইটি পরিচালিত মাইক্রো মার্চেন্ট প্রজেক্ট “বাজার বন্ধু ” সহায়তায় করোনা ভাইরাস প্রতিরোধে ফ্রি স্বাস্থ্যসেবা ক্যাম্প ও খাদ্যসামগ্রী বিতরণ করে।

সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলায় মোট ৫০০ পরিবারের মাঝে
চাল, ডাল, স্যালাইন, পানি বিশুদ্ধ করনের ঔষধ, সাবান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ভিটামিন পানীয় (টেস্ট মি) খাদ্যসামগ্রী বিতরণ করে।

সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার ফিল্ড অফিসার নুরুল আলম আনসারী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বন্যাদুর্গতদের মধ্যে খাদ্যদ্রব্য ও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা পণ্য বিতরণ বাজারবন্ধুর সাথে ব্লাডমান, মানবসেবা এবং কান্ডারী অংশগ্ৰহণ করে। বাজারবন্ধু একটি মাইক্রো মার্চেন্ট ভিত্তিক ইকমার্স প্রজেক্ট যার মাধ্যমে মুদিদোকানীরা তাদের সীমিত পণ্য সম্ভারকে ইকমার্সের সহায়তায় দশ লক্ষাদিক পণ্য সম্ভারে রূপান্তরিত করতে পারে।

বর্তমানে বাজারবন্ধু সিরাজগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর ও শেরপুরে পরিচালিত হচ্ছে। কোভিড ১৯ মহামারীতে বাজারবন্ধু মাইক্রো মার্চেন্টদের মাধ্যমে এই জেলাগুলোতে স্বাস্থ্য সুরক্ষা পণ্য সরবরাহ করছে।

ইউএনসিডিএফ ও ইউরোপিয়ান ইউনিয়ন বাজারবন্ধু মাইক্রো মার্চেন্ট প্রজেক্টের সার্বিক সহায়তা প্রদান করছে।

আরো জানা যায়, বন্যা দূর্গত ও কোভিড-১৯ সম্পর্কিত যেকোন প্রাথমিক স্বাস্থ্য সেবার জন্য একেবারে বিনামূল্যে ০১৯৭১৬৭৬৬০০, ০১৯৭১৬৭৬৬০১ জরুরী কল সেবা চালু করেছে “বাজার বন্ধু” বা একশপ ।

এছাড়াও চেক করুন

How to Write Essays Properly

Learning how to write essays can be a really useful skill for you to learn. …