প্রচ্ছদ / চট্টগ্রাম বিভাগ / বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহ্বান জানিয়েছেন ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ রুহুল আমিন

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহ্বান জানিয়েছেন ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ রুহুল আমিন

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সাংবাদিক সমিতির(কুভিকসাস) নবগঠিত কমিটির আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১১টায় উচ্চ মাধ্যমিক শাখায় আয়োজিত উক্ত সভায় উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূইয়া, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান ও শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে কুভিকসাস এর নব নির্বাচিত সভাপতি আশিক ইরান শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ও নবগঠিত কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন।

কুভিকসাসের প্রধান পৃষ্ঠপোষকের বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূইয়া বলেন, পৃথিবীর কোন মানুষই ভুলের উর্ধ্বে নয়। প্রতিহিংসা বশত কাউকে ছোট করার মানসিকতা যেন আমার সাংবাদিক ছাত্রদের মধ্যে না থাকে। সবসময় সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। এসময় তিনি সবাইকে মুজিববর্ষে জাতির পিতার আদর্শ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সুন্দর বাংলাদেশ বিনির্মানে তরুণ সাংবাদিকদের উৎসাহিত করেন।

উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ভিক্টোরিয়া কলেজের প্রত্যেকটি শিক্ষার্থী মেধাবী। তারমধ্যে সাংবাদিক শিক্ষার্থীরা অত্যান্ত চৌকস ও প্রতিভার অধিকারী। কলেজের ইতিবাচক দিকগুলো তুলে ধরার পাশাপাশি কলেজের সুনাম যাতে অক্ষুণ্ন থাকে সেদিকে লক্ষ্য রাখতে পরামর্শ দেন।

শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান বলেন, সাংবাদিক সমিতির সঙ্গে আমার সম্পর্ক পুরনো। ভিক্টোরিয়া কলেজের সকল আয়োজনে এ সংগঠনকে পাশে পেয়েছি। এসময় তিনি সমিতির সদস্যদের ভবিষ্যত পথচলায় সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অধ্যক্ষ এবং উপাধ্যক্ষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির সভাপতি আশিক ইরান ও সাধারণ সম্পাদকসহ অন্যান্যরা । এ সময় অধ্যক্ষ ও উপাধ্যক্ষও সাংবাদিক সমিতির নতুন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির সকলকে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া সাংবাদিক সমিতির আবেদনের প্রেক্ষিতে একটি কক্ষ বরাদ্দ ও একটি ওয়েবসাইট তৈরী করে দেওয়ার আশ্বাস দেন।

কুভিকসাস সভাপতি আশিক ইরান সাংবাদিক সমিতি ভবিষ্যতে যেন আরও ভালভাবে পরিচালিত হতে পারে সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন। একইসাথে কলেজ অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও শিক্ষক পরিষদ সম্পাদকসহ এর সাথে সংশিষ্ট সকলকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কুবিকসাস) নিষ্ঠাবান সাংবাদিক তৈরীতে নিরলস কাজ করে যাচ্ছেন। যারা ইতোমধ্যে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে প্রতিনিধিত্ব করছে।

এছাড়াও চেক করুন

নাঙ্গলকোটে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

শামীমুর রহমানঃ কুমিল্লার নাঙ্গলকোটে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৬৬তম শাখার শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার …