শুক্রবার , ২৪ জানুয়ারি ২০২০
Home / প্রচ্ছদ / বাংলাদেশি পণ্য ফ্রাঙ্কফুর্ট মেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে

বাংলাদেশি পণ্য ফ্রাঙ্কফুর্ট মেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে

সিএন নিউজ প্রবাস ডেস্ক ::

জার্মানিতে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্বের বৃহত্তম ভোগ্যপণ্যের মেলা অ্যামবিয়েন্তে ফ্রাঙ্কফুর্ট-এ বাংলাদেশি পণ্যসামগ্রী দর্শনার্থীদের নজর কেড়েছে বাংলাদেশি পণ্য। গত ১২ ফেব্রুয়ারি শেষ হওয়া ৫দিন ব্যাপী এই মেলায় বাংলাদেশের ৩৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

প্রদর্শনীতে অংশগ্রহণকারীরা বলেন, অ্যামবিয়েন্তে ডাইনিং, কুকিং, গৃহস্থালি সামগ্রী, অলংকার, গৃহসজ্জা সামগ্রী,ফ্যাশন সামগ্রী প্রভৃতি পণ্যের অন্যতম বৃহত্তম মঞ্চ হওয়ায়, তারা ভালো সাড়া পেয়েছেন।তারা জানান, বাংলাদেশ অনেক বছর যাবৎ অ্যামবিয়েন্তে-এ অংশগ্রহণ করছে এবং এই অংশগ্রহণ থেকে অনেকগুলো শিল্প, যেমন- সিরামিক ও পাটজাত সামগ্রী, উন্নত হয়েছে।

এই মেলায় প্যারাগন সিরামিক, শাইনপুকুর, পিপলস সিরামিক, মুন্নু সিরামিক, ফার সিরামিকস, সান ট্রেড এবং আরএফএল প্রভৃতি বাংলাদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে এবং বিভিন্ন সামগ্রী প্রদর্শন করে। পাশাপাশি, রপ্তানি উন্নয়ন ব্যুরোর প্যাভিলিয়নের আওতায় প্রকৃতি, সৈয়দপুর এন্টারপ্রাইজ, আর্টিজান হাউস, আসিক্স বিডি, অরণ্য ক্রাফটসসহ অন্যান্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

এ বছর মেলায় ৪ হাজার ৪শ’টি প্রতিষ্ঠান অংশগ্রহন করে এবং একলাখ ৪০ হাজার ক্রেতা মেলা পরিদর্শনে যান।পরবর্তি অ্যামিবয়েন্তে ফ্রাঙ্কফুর্ট ২০২০ সালে অনুষ্ঠিত হবে। এছাড়াও, ২০১৯ সালের জুন মাসে ভারতে অ্যামবিয়েন্তে অনুষ্ঠিত হবে। ইন্টেরিওর লাইফস্টাইল টোকিও ২০১৯ সালের জুলাই মাসে এবং ইন্টেরিওর লাইফস্টাইল চায়না একই বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে।

এছাড়াও চেক করুন

হৃদয়ে কুমিল্লা সংগঠনের পক্ষ হতে নাঙ্গলকোট উপজেলায় শীতার্তদের মাঝে কম্বল বিতরন।

মোঃসাইফুল ইসলাম,কুমিল্লা। কুমিল্লার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন “হৃদয়ে কুমিল্লা”র পক্ষ হতে কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার কাকৈরতলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

Share the love!